আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

আইসিইউতে অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন: দেশবাসীর নিকট দোয়া কামনা

এ.আর.এস আসলাম, মাদারীপুর জেলা সংবাদদাতাঃ দীর্ঘ তিন যুগেরও বেশি সময় ধরে ইসলামী আন্দোলনের সাথে নিজেকে সম্পৃক্ত রেখে দ্বীন বিপ্লবের পথকে ত্বরান্বিত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জননেতা অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন। গতকাল (১৫ আগস্ট’১৮) বুধবার রাত ৯টার দিকে হঠাৎ শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হন। পরে তাকে রাজধানীর সায়েদাবাদে অবস্থিত আল-কারীম জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্থানীয় সূত্র জানায়, তাৎক্ষনিকভাবে কর্তব্যরত ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করে তাকে আইসিউতে পাঠান। তিনি দীর্ঘদিন যাবত এই রোগে ভুগছিলেন বলে জানা যায়। কিন্তু গতরাতে তার সমস্যা চরম আকার ধারন করলে তাৎক্ষনিক তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
এদিকে এই প্রবীণ নেতার অসুস্থতার সংবাদ পেয়ে মাদারীপুর জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশ ও ইশা ছাত্র আন্দোলন এক যৌথ বিবৃতি প্রকাশ করেছে। বিবৃতিতে তারা সকলের কাছে তার সুস্থতার জন্য দোয়া কামনা করেন।
উল্লেখ্য, তিনি বিংশ শতাব্দির মধ্যবর্তি সময়ে মাদারীপুর জেলার সদর উপজেলায় জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবনে তিনি মাদারীপুর জেলার সদর উপজেলার চরমুগুরিয়া মার্চেন্ট বিদ্যালয় থেকে মাধ্যমিক, সরকারি নাজিমউদ্দিন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যানে স্নাতক ও স্নাতকোত্তর সম্মান অর্জন করেন।
কিশোর বয়সেই তিনি মরহুম পীর সাহেব চরমোনাই এর সোহবাত লাভ করেছিলেন। তিনি পীর সাহেব চরমোনাই (রহ.) এর বাস্তব জীবনকে খুব নিকট থেকে প্রত্যক্ষ করেছেন। তিনি হুজুরের সফর সঙ্গী ছিলেন।
রাজনৈতিক জীবনে তিনি ইশা ছাত্র আন্দোলনের প্রতিষ্ঠার সময় থেকে কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি ইশা ছাত্র আন্দোলনের সেক্রেটারি জেনারেল পদে দায়িত্ব পালন করেছিলেন। ছাত্রজীবনের ইতি টেনে তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশে যোগদান করেন। প্রায় একযুগেরও বেশি সময় তিনি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালে যথাক্রমে সপ্তম, অষ্টম ও নবম জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে সংসদ সদস্য পদপ্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের হয়ে মাদারীপুর-৩ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য পুণরায় মনোনীত হয়েছেন।
তিনি বর্তমানে বাংলাদেশ মুজাহিদ কমিটির মূখপাত্র মাসিক আল-কারীমের প্রধান সম্পাদক এবং ব্যক্তিগত প্রকাশনী “সমাধান” এর সম্পাদক হিসেবে নিয়োজিত রয়েছেন।
এই মহান ব্যক্তির অসুস্থতায় আইএবি নিউজ পরিবারের পক্ষ থেকে দেশবাসীর নিকট দোয়া কামনা করছি। আল্লাহ তায়ালা দেশের ও ইসলামের এই মহান সম্পদকে তাড়াতাড়ি সুস্থতা দান করুক। আমীন।

আপনার মতামত দিন
2.4K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ