আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

আটরশির হামলার প্রতিবাদে সিলেটে ইশা ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল

সিলেট জৈন্তাপুরে আটরশি ভন্ডদের হামলায় নিরীহ কওমী মাদ্রাসার ছাত্র নিহতর প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বাদ আসর সিলেট কালেক্টর মসজিদ চত্তর থেকে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে।
গতকাল (সোমবার) রাত ১২টার দিকে আটশরশি পীরের অনুসারীরা মাদরাসার ছাত্রদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আহত হন মাদরাসার ৩০ থেকে ৩৫ জন শিক্ষার্থী। তারা সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়াও হামলায় হরিপুর মাদরাসার মুহাদ্দিস মাওলানা আবদুস সালাম গুরুতর আহত হলে তাকেও হাসপাতালে ভর্তি করা হয়।
জানা যায়, প্রথম দফায় ভন্ড আটরশি ও সুন্নীরা মারপিট শুরু করলে ঘটনাস্থলে মোজাম্মিল নিহত হন। কিছুক্ষণ পর দ্বিতীয় দফায় হামলা চালায় সুন্নী সম্প্রদায়ের লোকেরা। তখন মাদরাসা শিক্ষার্থীরা স্থানীয় বিভিন্ন বাসাবাড়িতে গিয়ে আশ্রয় নিলে সুন্নী সেখানেও হামলা চালায়। বিক্ষুব্ধ সুন্নীরা চারটি গ্রামে জ্বালাও-পোড়াও, ভাঙচুরও চালায়। এভাবে মঙ্গলবার ভোর পর্যন্ত সহিংসতা চলে।
পরে জৈন্তাপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় এলাকার চেয়ারম্যান ও মাতব্বরদের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিস্তারিত আসছে…

আপনার মতামত দিন
837Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ