আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

আত্মশুদ্ধি না থাকায় নৈতিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে: পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম- পীর সাহেব চরমোনাই বলেছেন. আত্মশুদ্ধি না থাকায় মানুষের নৈতিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে। আত্মশুদ্ধি অর্জনের মাধ্যমেই জননিরাপত্তা ও মানবিক মূল্যবোধ ফিরিয়ে আনা সম্ভব। রাসূল সা.-এর আদর্শ অনুসরণ ও অনুকরণ না থাকায় হিংসা-বিদ্বেষের আগুনে মানুষ জ্বলেপুড়ে ছাই হচ্ছে। সামাজিক ও নৈতিক মূল্যবোধের চরম অবক্ষয়ে জর্জরিত জাতিকে বাঁচাতে হলে রাসূল সা.-এর অনুপম আদর্শের রাষ্ট্র ব্যবস্থা প্রবর্তন করতে হবে। নৈতিকতা বিবর্জিত জাতিকে ইসলামের সুমহান আদর্শে ফিরিয়ে আনতে হলে ইসলামী অনুশাসনের বিকল্প নেই।
সোমবার (৯ অক্টোবর’১৭) রাজধানীর গোলাপবাগ খেলার মাঠে ২দিন ব্যাপী অনুষ্ঠিত বিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
পীর সাহেব চরমোনাই বলেন, মিয়ানমারের সন্ত্রাসী জঙ্গি বৌদ্ধরা ও সামরিক জান্তারা মুসলমানদের নিশ্চিহ্ন করে দিতে নির্মমতা ও বর্বরতা অব্যাহত রাখছে। নারী-শিশুদের হত্যা করছে। ধর্ষণ করছে মা-বোনদের। এমন নির্মমতা পৃথিবীবাসী আর দেখেনি। মিয়ানমারের রাখাইনে এখনো সামিরক জান্তারা মাইকিং করে মুসলমানদের তাড়িয়ে দিচ্ছে। হাজার হাজার গ্রাম জ্বালিয়ে পুড়িয়ে ছাড়খার করে দিচ্ছে। মুসলিম বিশ্বকে এ ঘটনা খাটো করে দেখার সুযোগ নেই। নিজেদের অস্তিত্বের জন্য ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে।
বাংলাদেশ মুজাহিদ কমিটি ঢাকা দক্ষিণ জিলার শাখার উদ্যোগে অনুষ্ঠিত ইসলামী মহাসম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। বক্তব্য রাখেন বরেণ্য উলামা-মাশায়েখ, মসজিদের ইমাম ও খতীবগণ।
 

আপনার মতামত দিন
1.7K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ