আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

আদর্শে উজ্জ্বীবিত কর্মীরাই ইসলামী বিপ্লবের প্রাণ: এইচ এম সাখাওয়াত উল্লাহ

আবদুল ওয়াহাব, নোয়াখালী (জেলা) প্রতিনিধিঃ যেকোন বিপ্লব সংঘটনে কর্মীরাই সর্বাধিক ত্যাগের নজীর পেশ করে বলে মন্তব্য করেছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় শূরা সদস্য এইচ এম সাখাওয়াত উল্লাহ। তিনি বলেন, পৃথিবীতে নানান মডেলের বিপ্লব সংগঠিত হয়েছে। কোন বিপ্লবই মানুষের আত্মিক প্রশান্তি দিতে পারেনি। বিশ্বমানবতার মুক্তির দূত হযরত মুহাম্মাদ সাঃ কর্তৃক সংঘটিত ইসলামী বিপ্লবই পেরেছে শান্তি ও সমৃদ্ধির একই সাথে মিলন ঘটাতে। এই বিপ্লব এমনিতেই ঘটেনি। বিশ্বনবী সাঃ একদল নিষ্ঠাবান কর্মী তৈরী করেছিলেন, যারা নিজেদের সকল স্বার্থের বিপরীতে ইসলামকেই স্থান দিত। কারণ, চেতনায় বলিয়ান ও আদর্শে উজ্জ্বীবিত কর্মীরাই বিপ্লবের প্রাণ। বর্তমান বিশ্ব সেই বিপ্লবেরই প্রতীক্ষায় আছে। ইশা ছাত্র আন্দোলন সেই মহান দায়িত্ব পালনেই ব্রতি হয়েছে।অতএব নিষ্ঠাবান কর্মী ব্যতিরেকে এপথ পাড়ি দেওয়ার সুযোগ নেই।
২৮ জুলাই রোজ শুক্রবার সকাল ৯ ঘটিকা থেকে বাদ আসর পর্যন্ত ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নোয়াখালী জেলা (উত্তর) শাখা আয়োজিত দিনব্যাপী কর্মী প্রত্যাশী তারবিয়াত তথা প্রশিক্ষণ কর্মশালায় তিনি উপর্যুক্ত কথা বলেন। জেলা সভাপতি মুহাম্মাদ সাদ্দাম হোসাইনের উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া কর্মী প্রত্যাশী তারবিয়াতে সঞ্চালক ছিলেন জেলা সাধারণ সম্পাদক মুহাম্মাদ আবদুল ওহাব ও কলেজ বিষয়ক সম্পাদক মুহাম্মাদ ইবরাহীম খলীল।
তারবিয়াতে বিগত কর্মী পরীক্ষায় উত্তীর্ণ কেন্দ্র থেকে সনদ প্রাপ্ত জামিয়া আশরাফিয়ার সভাপতি ইয়াসিন আরাফাত ও চৌমুহনী পৌর শাখার সাংগঠনিক সম্পাদক আবুল কালামের হাতে কর্মী সনদ তুলে দেন কেন্দ্রীয় শূরা সদস্য এইচ এম সাখাওয়াত উল্লাহ, জেলা সাধারণ সম্পাদক আবদুল ওহাব ও কলেজ সম্পাদক ইবরাহীম খলীল।
বন্যা কবলিত নোয়াখালীর প্রতিকূল পরিস্থিতি উপেক্ষা করে তারবিয়াতে ব্যাপক ভাবে সাড়া দেওয়ায় উপস্থিত কর্মী প্রত্যাশীদের উষ্ণ অভিনন্দন জানান কেন্দ্রীয় মেহমান। তারবিয়াতে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন জেলা প্রচার সম্পাদক উসমান গনী,কাওমী মাদরাসা বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান ও নির্বাহী সদস্য দিদারুল ইসলামসহ নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ