আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

আরাকান স্বাধীন করতে প্রধানমন্ত্রীর কাছে অস্ত্র ও ট্রেনিং চাইলেন কুড়িগ্রামের যুবকেরা

শফিকুন্নবী বাইজিদ, কুড়িগ্রাম (জেলা) সংবাদদাতা : গত কয়েক যুগ থেকে চলে আসছে রোহিঙ্গা সমস্যা। ইতিহাসের সবচেয়ে ঘৃণ্য নির্যাতনের স্বীকার আরাকানের মুসলমান রোহিঙ্গা জনগোষ্ঠি। কিন্তু গত কয়েকমাস থেকে নির্যাতনের চরম সীমা অতিক্রম করেছে সেই দেশের বৌদ্ধ সন্ত্রাসীরা। প্রতিবাদে গোটা বিশ্ব উত্তপ্ত, কিন্তু টনক নড়ছে না মিয়ানমার সরকারের।
এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ একের পর এক কর্মসূচি দিয়ে যাচ্ছে রোহিঙ্গা ইস্যু নিয়ে। তারই ধারাবাহিকতায় কেন্দ্র ঘোষিত কর্মসূচি হিসেবে আজ (শুক্রবার) কুড়িগ্রামে মানববন্ধন কর্মসূচি পালন করে ইসলামী যুব আন্দোলন।
এসময় যুব আন্দোলনের কুড়িগ্রাম জেলা সভাপতি হাফেজ আব্দুর মোমিন-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী অান্দোলন বাংলাদেশ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি আলহাজ মাওলানা হাফিজুর রহমান। বক্তব্য রাখেন জেলা ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, আমরা মুসলমান আমাদের ইতিহাস রয়েছে, গোটা বিশ্বের মুসলমান এক দেহের মতো। আমরা কারো কাছে কখনো মাথা নত করার জাতি নই। বাংলাদেশের নব্বই ভাগ মুসলমান বেঁচে থাকতে পার্শবর্তী দেশে মুসলমানেরা নির্যাতিত হবে এটা আমরা মেনে নিতে পারিনা।
বক্তারা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি মিয়ানমারে সেনাবাহিনী পাঠান। যদি আপনি সেনাবাহিনী পাঠাতে ভয় করেন তাহলে আমাদের হাতে অস্ত্র দিয়ে প্রশিক্ষণ দিন, আমরা আরাকানে লাল সবুজের পতাকা উড়াবো।
এসময় অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইশা ছাত্র আন্দোলন, ইসলামী যুব আন্দোলন সহ সকল সহযোগী অঙ্গসংগঠনের জেলা ও থানা নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
2K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ