আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

আলেমরা আ'লীগ-বিএনপি করতে পারে না: মুফতী ফয়জুল করীম

আইএবি নিউজঃ ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, কোনো আলেম যে আল্লাহকে বিশ্বাস করে সে কখনও আওয়ামী লীগ বা বিএনপি এক কথায় খোদাদ্রোহী কোনো শক্তিকে সাপোর্ট দিতে পারে না। যদি কোনো আলেম খোদাদ্রোহী শক্তিকে সাপোর্ট করে সে কোনো অবস্থাতেই আলেম হতে পারে না।
শনিবার (২৮ অক্টোবর) বিকেলে ভোলা প্রেস ক্লাবে জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ ভোলা জেলা কর্তৃক আয়োজিত ওলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, শুধু নামাজ-রোজার মধ্যে ইসলাম সীমাবদ্ধ নয়। এর সঙ্গে জিহাদ, রাজনীতি -সব মিলিয়েই হলো ইসলাম। কেননা আল্লাহর রসূল (সা.) তার ৬৩ বছর জীবনে ইসলামের দাওয়াত থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনা পর্যন্ত সবকিছুই করে গেছেন। তাই আমাদেরও তার পরিপূর্ণ অনুসরণ করতে হবে।
আলেমদের উদ্দেশে মুফতী ফয়জুল করীম বলেন, আলেমদেরই ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জন্য চেষ্টা করতে হবে। বাংলাদেশে যারা আল্লাহকে সিজদা করে তারা যদি ইসলামকে ভোট দেয় তাহলে ইসলামই ক্ষমতায় আসবে। তাই শুধু ধর্ম পালন করলেই ইসলাম পালন করা হয় না। ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক ও রাষ্ট্রীয় জীবনসহ সব ক্ষেত্রে আল্লাহর হুকুম পালন করাই হলো ইসলাম। আগামীতে নির্বাচনে সব আলেম ও মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে ইসলামী শক্তিকে ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি।
জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ ভোলা জেলার আহবায়ক মুফতি ইয়সিন নবীপুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন ভোলা দারুল হাদিস কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের ভোলা জেলার যুগ্ম আহ্বায়ক মাওলানা আবুল বাসার আ. রহিম, ভোলা আলিয়ার প্রধান মুফতি আহমদ উল্লাহ, গোরস্থান মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা আবুল হাসান, ইসলামী আন্দোলন ভোলা জেলার সহ-সভাপতি মাওলানা তাজউদ্দিন, সাধারণ সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা ইউছুফ আদনান, ইসলামী শ্রমিক আন্দোলনের ভোলা জেলা সাধারণ সম্পাদক মাওলানা গোলাম মোরশেদ, ইসলামী আন্দোলন ভোলা পৌর সভাপতি মাওলানা আতাউর রহমান প্রমুখ।
ওলামা সমাবেশে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইসলামী আন্দোলন ভোলা-১ আসনের প্রার্থী মুফতি ইয়াসিন নবীপুরী, ভোলা-২ আসনের অ্যাডভোকেট হাসনাইন আহমেদ সুজন, ভোলা-৩ আসনের মাওলানা মোসলেহ উদ্দিন, ভোলা-৪ আসনের অ্যাডভোকেট মাওলানা মুহিব উল্লাহসহ বিভিন্ন আলেম-ওলামারা উপস্থিত ছিলেন।
সূত্র: দৈনিক যুগান্তর
 
 

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ