আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

আল্লামা মোস্তফা আল-হোসাইনী'র ইন্তেকালে ইশা ছাত্র আন্দোলন-এর শোক

আইএবি নিউজ : আজ বুধবার (৫ জুলাই’১৭) বিকাল পৌনে পাঁচটায় উপমহাদেশের প্রখ্যাত মুফাসসিরে কোরআন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সাবেক নায়েবে আমীর শাইখুল হাদিস আল্লামা মোস্তফা আল-হুসাইনী সাহেব ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া-ইন্না ইলাইহি রাজিউন।
তাঁর ইন্তেকালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন, কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম গভীর শোক প্রকাশ করেন।
নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে বলেন, মোস্তফা আল-হুসাইনী সাহেব সময়ের সাহসী পদক্ষেপ গ্রহণকারী বাংলাদেশের একজন বিদগ্ধ ইসলামী রাজনীতিক ছিলেন। তিনি একাধারে চিন্তাশীল একজন আলেম, বিচক্ষণ রাজনীতিক, সুবক্তা, মুফাসসিরে কুরআন ও সফল সংগঠক ছিলেন। তাঁর ইন্তেকালে বিশ্ব একজন নন্দিত আলেমে দ্বীনকে হারালো।
আল্লামা মোস্তফা আল-হুসাইনী সাহেব ইসলামী আন্দোলন বাংলাদেশ ও পীর সাহেব চরমোনাই রহ.-এর সুদিন-দুর্দিনের একজন ঘনিষ্ট সহযোগী ছিলেন। তিনি যেকোন বাতিল শক্তির বিরুদ্ধে যৌক্তিকভাবে শক্ত অবস্থান নিতেন সবসময়। বক্তব্য-বিবৃতিতে তিনি তাত্ত্বিক ও তথ্যভিত্তিক কোরআন ও সুন্নাহর নির্মোহ বিশ্লেষণ তুলে ধরতেন।
নেতৃবৃন্দ আরো বলেন, ঢাকার জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরা মাদরাসার সাবেক শাইখুল হাদিস আল্লামা মোস্তফা আল-হুসাইনী সাহেবের ইন্তেকালে আমরা ব্যথিত; শোকাহত। মহান প্রভুর কাছে ফরিয়াদ! তিনি যেন হযরতের মাকামকে জান্নাতে বুলন্দ করেন। মরহুমের শোকসন্তপ্ত পরিবার ও ভক্তকূলের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন নেতৃবৃন্দ।
 

আপনার মতামত দিন
1.6K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ