আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ইয়াবার অনুপ্রবেশ ঠেকাতে নাফনদীতে মাছ শিকার বন্ধের পায়তারা সরকারের জন্য আত্মঘাতী হবে

শোয়াইব, কক্সবাজার (জেলা) সংবাদদাতা : ইয়াবা অনুপ্রবেশ রোধে নাফনদীতে মাছ শিকার বন্ধের পায়তারা ও সরকারের নীতি নির্ধারণী মহলের বক্তব্যে (পত্রিকায় প্রকাশিত) তীব্র প্রতিবাদ জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলা সভাপতি মাওলানা মোহাম্মদ আলী ও জেলা সেক্রেটারী মাওলানা মোহাম্মদ শোয়াইব।
প্রদত্ত্ব বিবৃতিতে জেলা নেতৃবৃন্দ বলেন, নাফনদীতে বাংলাদেশী খেটে খাওয়া জেলেদের মাছ ধরা বন্ধ করলে মাছগুলো মিয়ানমারের জেলেরা ধরে নিয়ে যাবে এবং আস্তে আস্তে নাফনদীর বাকী অংশও তাদের দখলে চলে যাবে। এটা হবে আত্মঘাতি সিদ্ধান্ত। বাংলাদেশ সরকার মিয়ানমার সরকারকে যথাযথ চাপ সৃষ্টি করতে পারলে ইয়াবা পাচার একদিনে বন্ধ হয়ে যায়। অথচ সরকারের দুর্বল পররাষ্টনীতির কারণে সরকারের কাছে মিয়ানমারে ইয়াবার কারখানার পর্যন্ত সঠিক তথ্য থাকা সত্ত্বেও অদ্যাবধি ইয়াবা পাচার বন্ধে কোন কার্যকরী পদক্ষেপ নিতে পারেনি। এছাড়া সরকারী দলে ইয়াবার গুড ফাদার হিসেবে যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধেও কোন ব্যবস্থা গ্রহণ করেনি।
বিবৃতিতে বলা হয়, ইয়াবাসহ বিভিন্ন মাদক দ্রব্যের অভিশাপের কারণে আজ শিক্ষিত, ভদ্র, গন্যমান্য ব্যক্তিবর্গ, আলেম-ওলামা ও বিশেষ করে মহিলাদের চলে ফেরা চরম হুমকি ও অসুবিধার সম্মুখীন হয়ে পড়েছে। চেক পোষ্ট সমূহে পুরুষদের মাধ্যমে মহিলাদের চেক করতে স্বচক্ষে দেখা গেছে। পরিস্থিতির উন্নয়নে সরকারকে বাস্তবধর্মী ও সাহসী পদক্ষেপ নিতে হবে। নেতৃবৃন্দ বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশ ও মানবতার স্বার্থে যেকোন পরামর্শ ও সহযোগিতা প্রদানে সবসময় প্রস্তুত রয়েছে।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ