আজ ৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ইশা ছাত্র অান্দোলন চাঁদপুর সরকারি কলেজ শাখার উদ্যোগে কুরআন শিক্ষার আসর

চাঁদপুর প্রতিনিধিঃ পবিত্র মাহে রমজান উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর সরকারি কলেজ শাখার উদ্যোগে পবিত্র কুরআন শিক্ষার আসরের আয়োজন করা হয়েছে।
“কুরআন শিখি, কুরআন পড়ি, ককুরআন দিয়ে জীবন গড়ি” এ স্লোগানকে সামনে রেখে পহেলা রমজান থেকে চাঁদপুর সরকারি কলেজের শহীদ জিয়া ছাত্রাবাসের জামে মসজিদে বিনামূল্যে এই কুরআন শিক্ষার আয়োজন করা হয়।
উক্ত কুরআন শিক্ষার আসর মাসব্যাপী করার উদ্যোগ নেওয়া হয়েছে। এখানে অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা এই আসর পরিচালনা করা হয়। এতে শহীদ জিয়া ছাত্রাবাসের শিক্ষার্থীবৃন্দসহ চাঁদপুর সরকারি কলেজের বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা নিয়মিত অংশগ্রহণ করে থাকে।
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর সরকারি কলেজ শাখার সভাপতি মুহাঃ আনোয়ার হোসেন (সজীব) বলেন, কুরআন নাযিলের মাসে কুরআনের বিষয় আলোচনা করাই মূল ব্যাপার। প্রতিটি মুসলিমের উপর কুরআন শিক্ষা করা ফরজ। আপনি সাধারণ শিক্ষা, কারিগরী শিক্ষা, যা কিছুই পড়েন না কেন  আপনাকে কুরআন শিখতেই হবে।
তিনি রসূল (সা:) এর একটি হাদীস উল্লেখ করে করে বলেন, “সর্বোত্তম ঐ ব্যক্তি, যে কুরআন মাজিদ শিখে এবং অন্যকে শিক্ষা দেয়”
তিনি আরো বলেন, আমাদের প্রত্যেকেরই ইচ্ছা ও চেষ্টায় কুরআন শিক্ষা নেওয়া সম্ভব। কুরআন শিক্ষার আসরে ছাত্রাবাসের প্রায় অনেক ছাত্রই শিখছে। এমনকি পাশ্ববর্তি এলাকার সাধারণ কিছু মানুষও শিখছে। আশা করি প্রতি বছর রমজান মাসে সরকারি কলেজ শাখা ছাত্র আন্দোলনের পক্ষ থেকে এরকম কুরআন শিক্ষার আসর অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ্।
এমন আয়োজনকে স্বাগত জানিয়েছেন ধর্মপ্রাণ ছাত্রবৃন্দরা। বাকি সামনের দিনগুলোতে সকলে উপস্হিত হয়ে আসর সফল করার আহবান জানান তিনি।
এসময় উপস্হিত ছিলেন নেছার উদ্দীন, কলেজ সহ-সভাপতি মুহাঃ শামীম হোসাইন, সাধারণ সম্পাদক মুহাঃ মুনজুর গাজী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
70Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ