আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ইশা ছাত্র আন্দোলন-এর উদ্যোগে “ইসলামী রাষ্ট্রের রূপরেখা” শীর্ষক লোকবক্তৃতা অনুষ্ঠিত

আইএবি নিউজ : ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কর্তৃক আয়োজিত ‘ইসলামী রাষ্ট্রের রূপরেখা’ শীর্ষক লোকবক্তৃতায় প্রবন্ধ উপস্থাপক ইশা ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ বলেন, “ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন বিধান” এই আপ্ত বাক্যের মর্মার্থই হলো, মানুষের জীবনের দৃশ্য-অদৃশ্য সকল বিষয়ের ব্যাপারে ইসলামের সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে। আল্লাহ তায়ালা মহাগ্রন্থ আল-কোরআন নাজিল করেছেন মানবজাতির পথনির্দেশনা হিসেবে। সৃষ্টিকর্তাই জানেন তার সৃষ্ট কোন পথে চললে প্রকৃত শান্তি পাবে। তাই একটি ইসলামী রাষ্ট্রের সার্বভৌমত্বের দাবিদার ও আইনদাতা-সৃষ্টিকর্তা নিজেই। স্রষ্টার আইন ব্যতীত অন্য কোনো মানবরচিত আইন দ্বারা কোনো দেশ পরিচালিত হলে সেখানে প্রকৃত শান্তি প্রতিষ্ঠিত হতে পারে না। তাই মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে হলে ইসলামী রাষ্ট্রব্যবস্থার কোনো বিকল্প নেই।

সোমবার (৩১ জুলাই’১৭) বিকাল ৩টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কর্তৃক আয়োজিত লোকবক্তৃতায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন।
সভাপতির বক্তব্যে জি.এম. রুহুল আমীন বলেন, ইশা ছাত্র আন্দোলন একটি চূড়ান্ত বিপ্লবের তামান্না নিয়ে দুর্বার গতিতে এগিয়ে চলছে এবং ইসলামী শাসনব্যবস্থা প্রতিষ্ঠার মাধ্যমে আমাদের মিশনের চূড়ান্ত সমাপ্তি ঘটবে, ইনশাআল্লাহ।
প্রবন্ধের ওপর আলোচনায় অংশ নেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম এমদাদুল্লাহ ফাহাদ, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক নোমান আহমাদ, তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক মুহা. ইলিয়াস হাসান, কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক এইচ.এম কাওছার আহমাদ প্রমুখ।

আপনার মতামত দিন
867Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ