আজ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ইশা ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণের প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশ অনুষ্ঠিত

শাহিন বিন শফিক, কুমিল্লা দক্ষিণ সংবাদদাতাঃ আজ শনিবার (১৬ সেপ্টেম্বর’১৭) বিকাল ৩টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার উদ্যোগে জেলা সভাপতি মোঃ ইস্রাফিল মাহমুদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহা. মনির হোসাইন এর সঞ্চালনায় লাকসাম কমিউনিটি সেন্টারে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর হযরত মাওলানা মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম, পীরে কামেল চরমোনাই।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশ্রাফুল আলম ও ইসলামী যুব আন্দোলন এর সভাপতি কে এম আতিকুর রহমান।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রিয় সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজ সারা বিশ্বের মুসলমানরা সর্বত্র নির্যাতিত, নিপীড়িত ও মানবিক মৌলিক অধিকার থেকে বঞ্চিত। ফিলিস্তিন, সিরিয়া, আফগানিস্তান, ইরাক ও মিয়ানমার-সহ প্রায় সমগ্র বিশ্বের মুসলমানরা আজ জালিমের কালো থাবায় নিষ্পোষিত হচ্ছে, বিশেষ করে আমাদের পাশের রাষ্ট্র মিয়ানমারের মুসলমানদের উপর বর্তমানে যে অমানবিক নির্যাতন চলছে তা স্বরণকালের সকল অত্যাচার জুলুমকে হার মানিয়েছে। বর্তমানে মিয়ানমারের মুসলমানরা তাদের সর্বস্ব হারিয়ে নির্যাতনের শিকার হয়ে মানবেতর জীবনযাপন করছে।
তিনি আরও বলেন, আজ মানবতার এই চরম দুর্দিনে শিক্ষার্থীরা জ্ঞানচর্চারর পরিবর্তে মদ, গাজা, ইয়াবাসহ ভিবিন্ন ধরণের নেশায় আসক্ত, ঠিক সেই মুহুর্তে শিক্ষার্থীদের এই দ্বারপ্রান্ত থেকে ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। প্রতিষ্ঠালগ্ন থেকেই পথহারা শিক্ষার্থীদেরকে সঠিক পথের সন্ধান দিতে ইশা ছাত্র আন্দোলন প্রতিজ্ঞাবদ্ধ। আমি ধন্যবাদ জানাই ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ছাত্রদেরকে যারা মানবিক চরম বিপর্যয়ের এই সময়ে বার্মার অসহায় রোহিঙ্গা মুসলমানদের সার্বিক দিক থেকে সহযোগিতা নিয়ে পাশে দাঁড়িয়েছে। ইতোমধ্যেই তাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি তাদের নাগরিকত্ব ও মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়ার লক্ষে বিভিন্ন কর্মসূচি পালনের মাধমে অবিরাম কাজ করে যাচ্ছে।
এতে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা দক্ষিণের সভাপতি মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, সেক্রেটারি হাফেজ মাওলানা নূরউদ্দিন, ইসলামি শ্রমিক আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণের সভাপতি মাওলানা মুহা. মোরশেদুল আলম, সহ-সভাপতি মাওলানা মাহমুদুর রহমান হাসিব, সাধারণ সম্পাদক এস এম মনিরুল ইসলাম এবং ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণের সহ-সভাপতি মুহা. রবিউল হোসাইন, সাংগঠনিক সম্পাদক মুহা. আহসান উল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মুহা. আলমগির হোসাইন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মুহা. জিল্লুর রহমান, অর্থ সম্পাদক মুহা. মহিউদ্দিন, দপ্তর সম্পাদক রশীদ আহমাদ, ক্বওমি মাদরাসা বিষয়ক সম্পাদক মুহা. ইব্রাহীম খলীল, আলীয়া মাদরাসা বিষয়ক সম্পাদক মুহা. সামছুল ইসলাম, কলেজ বিষয়ক সম্পাদক মুহা. মাসুদ আলম, স্কুল বিষয়ক সম্পাদক সোহেল আহমাদ, ছাত্র কল্যাণ সম্পাদক মুহা. সালাহ উদ্দিন সিহাব, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহা. আবু জাফর ছালেহ, সদস্য মুহা. শাহাদাত হোসেন-সহ থানা শাখার প্রমুখ নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
267Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ