আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সম্মেলন অনুষ্ঠিত

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সম্মেলন-২০১৮ শাখা সভাপতি মোরশেদ কারীমির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইনের সঞ্চালনায় শুক্রবার বিকাল ৩ ঘটিকায় হাটহাজারী পার্বতী মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি জেনারেল এম হাসিবুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি আতিকুল্লাহ বাবুনগরী।
প্রধান অতিথির বক্তব্যে আশরাফ আলি আকন বলেন, নীতি-নৈতিকতা বিবর্জিত প্রচলিত ছাত্র রাজনীতির বিষক্রিয়া থেকে ছাত্রদের মুক্ত করে একটি আদর্শিক ছাত্র কাফেলা ও এদেশের ভবিষ্যত নেতৃত্বের জন্য একদল যোগ্য ও দক্ষ নেতৃত্ব তৈরি করাই হলো ইশা ছাত্র আন্দোলনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। তাই তিনি সকল ছাত্রদের এই আদর্শিক সংগঠনের পতাকা তলে সমবেত হয়ে একটি সুন্দর বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান।
প্রধান বক্তা তার বক্তব্যে চলমান এস. এস. সি পরীক্ষায় প্রশ্নপত্র ফাসেঁর ঘটনার তীব্র নিন্দা জানান। তিনি বলেন, প্রশ্ন পত্র ফাসেঁর মাধ্যমে একটি চক্র পরিকল্পিতভাবে এদেশের ভবিষ্যত নেতৃত্বকে মেধাশূণ্য করার মাধ্যমে একটি অনিশ্চিত গন্তব্যের দিকে ঠেলে দেওয়ার গভীর ষড়যন্ত্র করছে। তিনি অনতিবিলম্বে এই ব্যর্থ শিক্ষা মন্ত্রীর পদত্যাগসহ প্রশ্ন পত্র ফাসেঁর সাথে জড়িতদের খোজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার দাবি জানান।
তিনি আরো বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন “সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় নীতির পরিবর্তন চাই” এই শ্লোগানকে সামনে রেখে ত্রি-ধারার শিক্ষার্থীদের সমন্বয় করে সমকালে উত্তরণের মাধ্যমে একটি সুখী সামৃদ্ধ বাংলাদেশ গড়ার দৃঢ় পত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে।
জেলা সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যলয় আরবি বিভাগের সহকারি অধ্যাপক হুমায়ুন কবীর খালভী, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইসলামীক স্টাডিজের চেয়ারম্যান ড. বেলাল নূর আজিজি, ইসলামী আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার সাবেক সভাপতি হাবিবুল্লাহ নদভী ও ইঞ্জিনিয়ার রফিক, ইসলামী আন্দোলন হাটহাজারী উপজেলার সভাপতি মাও. মতিউল্লাহ নূরী, ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার প্রতিষ্ঠাতা সভাপতি ও ইসলামী আন্দোলন আলাইন শাখার সভাপতি মাও. আজিজুল্লাহ, ইসলামী শ্রমিক আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি আাব্দুল আলী কারিমী ও সেক্রেটারী ফোরকান সিকদার, ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি মাও. মামুনুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলন সুনামগঞ্জ জেলার সাবেক সভাপতি হোসাইন আল হারূন প্রমূখ।
জেলা সম্মেলন শেষে প্রধান বক্তা ২০১৭ সেশনের কমিটি বিলুপ্ত করে ২০১৮ সেশনের জন্য নতুন কমিটিতে সভাপতি মোরশেদ কারিমী, সহ-সভাপতি এমদাদুল্লাহ চৌধুরী ও সাধারণ সম্পাদক হিসেবে তানভীর মাহতাবের নাম ঘোষণা করেন।

আপনার মতামত দিন
343Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ