আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ইশা ছাত্র আন্দোলন চাঁদপুর সরকারি কলেজ সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার উদ্যোগে শনিবার (২৮ এপ্রিল) নগরীর বিপনীবাগস্থ আইএবি মিলানায়তনে কলেজ সম্মেলন ২০১৮ অনুষ্ঠিত হয়।
সম্মলনে ইশা ছাত্র আন্দোলন চাঁদপুর সরকারি কলেজ শাখার সভাপতি এস.এম মহিউদ্দীন মিয়াজী মাসুম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাঃ আনোয়ার হোসেন সজিব এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কলেজ বিষয়ক সম্পাদক জি. এম বায়েজীদ।
বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতার ৪৭ বছর পরও বৈষম্য থেকে মুক্তি পাওয়ার জন্য আন্দোলন করতে হবে যা জাতি হিসেবে আমাদের জন্য কলঙ্কজনক অধ্যায়।কোটার কারণে দেশের প্রকৃত মেধাবীরা চাকুরি পাচ্ছে না। দিন দিন মেধাবী চাকুরিপ্রার্থী যুবকদের হতাশা বৃদ্বি পাচ্ছে।
তিনি আরো বলেন, কোটা সংস্কার শান্তি পূর্ণ আন্দোলনে সাধারণ ছাত্রদের উপর অতর্কিত হামলা এবং তার প্রতিবাদ করায় ইশা ছাত্র আন্দোলন ৯ নেতাকর্মী গ্রেফতার তা অতি নিন্দনীয়। তিনি সরকারকে বলেন, অতি দ্রুত কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি ও মামলা প্রত্যাহার করতে হবে। কোটা সংস্কার আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করুন। জাতির মেধা বিকাশে প্রশ্নপত্র ফাঁস রোধ করতে হবে। ক্যম্পাসগুলো থেকে সন্ত্রাস দূর করে শিক্ষার পরিবেশ সুন্দর করতে হবে। শিক্ষার্থীদের উপর সকল দমনপীড়ন বন্ধ করতে হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের আদর্শ ও নৈতিক শিক্ষা দিতে হবে। শিক্ষিত বেকারের সংখ্যা গাণিতিক হারে বৃদ্ধি পাচ্ছে তা রোধ করতে দলীয়করণ নয় মেধার মূল্যায়ন করতে হবে। সকল কলেজ বিশ্ববিদ্যালয়ে  ছাত্র সংসদ নির্বাচন চালু করতে হবে।সকল প্রকার অপসংস্কৃতি ও  অনিয়ম রোধে ইসলামী শাসনতন্ত্র এর বিকল্প নেই।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি এবং পীর সাহেব চরমোনাই মনোনীত চাঁদপুর-৩ আসনের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী শেখ মুহাঃ জয়নাল আবদীন, ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা কে এম ইয়াসিন রাশেদ সানী, ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা অর্থ সম্পাদক মামুনুর রশিদ খান বেলাল।
প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলনের জেলা সভাপতি মুহাম্মদ রিয়াজুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সহ-সভাপতি  মুহাঃ মহসিন হোসেন, চাঁদপুর সরকারি কলেজ শাখার সহ-সভাপতি নেছার উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মোঃ আসাদুল্লাহ সুমন, শহর শাখার সাধারণ সম্পাদক মুহাঃ কামরুল ইসলাম, কলেজ প্রশিক্ষণ সম্পাদক শামীম হোসেন, দফতর সম্পাদক মহসিন ঢালী, ছাত্র কল্যাণ সম্পাদক মোঃ মনজুর গাজী, উদ্ভিদ বিজ্ঞান বিভাগ সভাপতি  মুহাঃ কাউসার আহেমদ সাইমুন সহ কলেজ শাখার অন্যান্য নেতৃবৃন্দ।
সম্মেলন শেষে নবনির্বাচিত কমিটিতে সভাপতি মুহাঃ আনোয়ার হোসেন সজিব, সহ-সভাপতি মুহাঃ শামিম হোসেন এবং  সাধারণ সম্পাদক মুহাঃ মুনজুর গাজীর নাম ঘোষণা করে শ্বপথ বাক্য পাঠ করান।

আপনার মতামত দিন
593Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ