আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ইশা ছাত্র আন্দোলন চাঁদপুর জেলার আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

চাঁদপুর জেলা প্রতিনিধিঃ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার শহরের বিপনীবাগস্থ আইএবি মিলানায়তনে “সূখী সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে মাহে রমজানের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে সংগঠনের জেলা সভাপতি রিয়াজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সাইফ মুহাম্মাদ সালমান।
তিনি বলেন, ইশা ছাত্র আন্দোলন সাহাবাদের অনুসরণকারী একটি সংগঠন। সাহাবায়ে কেরাম এ রমজান মাসেই বদর যুদ্ধে তাগুতি শক্তির বিরুদ্ধে লড়াই করেছিলেন। তাই সাহাবায়ে কেরামের নমুনায় ঈমানী বলে বলীয়ান হয়ে সকল তাগুতের মোকাবেলা করে কুরআন নাজিলের এ মাসে মানবতার মুক্তির লক্ষ্যে কুরআনী শাসন প্রতিষ্ঠায় ছাত্রসমাজকে এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, বর্তমান সরকার সাধারণ মানুষের জান-মাল, ইজ্জত-আবরুর নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। শুধু তাই নয়, পবিত্র মাহে রমজানেও দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি রোধ করতে সক্ষম হয়নি। সরকার সিন্ডিকেটের মাধ্যমে দ্রব্যমূল্য বৃদ্ধির ক্ষেত্রে পরোক্ষভাবে সহযোগিতা করে যাচ্ছে। এ সমস্যা থেকে পরিত্রাণ পেতে হলে ইসলামী হুকুমতের কোনো বিকল্প নাই।
তিনি আরো বলেন, সরকারের ঘোষিত চলমান মাদকবিরোধী অভিযানে বিচারবহির্ভূত হত্যাকান্ড হচ্ছে। এভাবে ‘ক্রসফায়ারে হত্যা সংবিধানের পরিপন্থী এবং একধরনের রাষ্ট্রীয় সন্ত্রাসও বটে।
তিনি বলেন, সংবিধানের ২৭নং অনুচ্ছেদ অনুযায়ী সব নাগরিক আইনের দৃষ্টিতে সমান এবং আইনের সমান আশ্রয় লাভের অধিকারী। কিন্তু রাষ্ট্রের চলমান মাদকবিরোধী অভিযানে এ পর্যন্ত ক্রসফায়ারে নিহত কেউই আইনের আশ্রয় লাভের সুযোগ পায়নি। যা সংবিধান প্রদত্ত মৌলিক অধিকারের সুস্পষ্ট লঙ্ঘন এবং একধরনের রাষ্ট্রীয় সন্ত্রাসও বটে।
তিনি বলেন, এ ধরনের বিচারবহির্ভূত শাস্তিতে মাদক নির্মূল সম্ভব নয়। এবং মূল হোতারা আড়ালে থেকে যাচ্ছে। এজন্য মাদক নির্মূলে প্রয়োজন আইনের কঠোর প্রয়োগ ও সামাজিক সচেতনতা। তাছাড়া আইনশৃংখলা বাহিনীর হাতে বিচারের ভার তুলে দিলে একটি রাষ্ট্রের বিচারব্যবস্থায় মানুষের আস্থা থাকে না।
জেলা সাধারণ সম্পাদক মুহাঃ নেছার উদ্দিনের পরিচালানায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি এবং চাঁদপুর-৩ আসনের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী জননেতা শেখ মুহাঃ জয়নাল আবদিন, অর্থ সম্পাদক মামুনুর রশিদ খান বেলাল, ইসলামী শ্রমিক আন্দোলন জেলা সাধারণ সম্পাদক মুহাঃ আবুল বাসার।
অন্যন্যদের মাঝে উপস্হিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুহাঃ সেলিম হোসাইন, সদর উপজেলা সভাপতি মুহাঃ আবুল বাসার, শহর সভাপতি মুহাঃ আসাদুল্লাহ্ সুমন, সাধারণ সম্পাদক মুহাঃ কামরুল ইসলাম, চাঁদপুর সরকারি কলেজ সভাপতি মুহাঃ আনোয়ার হোসেন, সহ-সভাপতি মুহাঃ শামীম হোসেন প্রমুখ। পরে দেশ ও জাতির জন্য দোয়া ও মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।

আপনার মতামত দিন
97Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ