আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ইশা ছাত্র আন্দোলন ভূজপুর দক্ষিণ সাংগঠনিক থানার কাউন্সিল সম্পন্ন

এম ওমর ফারুক আজাদ, চট্টগ্রাম উত্তর প্রতিনিধি: মেধাবী ছাত্রদের প্রিয় সংগঠন “ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন” চট্টগ্রাম উত্তর জেলা আওতাধীন ভূজপুর দক্ষিণ (সুয়াবিল ইউনিয়ন) থানা শাখার কাউন্সিল সম্পন্ন হয়েছে। কাউন্সিল উপলক্ষে গতকাল (২৫ আগস্ট) সকাল ১০টায় সুয়াবিল চুরখাঁহাটে ছাত্রনেতা মুহাম্মদ লোকমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি জননেতা মাওলানা আতিক উল্লাহ বাবুনগরী। প্রধান বক্তা ছিলেন ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সহ-সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র মুহাম্মদ এমদাদুল্লাহ্ চৌধুরী।
প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, স্বাধীনতা উত্তর ছাত্র রাজনীতি দেশ ও জাতির কল্যাণে একটি সংগ্রামী প্লাটফর্মের নাম ছিলো। ছাত্রদের অধিকার আদায়ে ও স্বাধীনতার দাবিতে ছাত্র সংগঠনগুলোর ছিলো রক্তঝরা ও ত্যাগের ইতিহাস। কিন্তু স্বাধীনতা পরবর্তী সময়ে ছাত্র সংগঠনগুলোকে রাজনীতিবিদরা কেবল  নিজেদের ক্ষমতা ও স্বার্থের ঢাল হিসেবে ব্যবহার করেছে। যার কারণে ছাত্র রাজনীতিতে ঢুকে পড়েছে ক্যাডারবৃত্তি ও সন্ত্রাসীপনার প্রতিযোগিতা। সর্বশেষ বর্তমানে সরকারদলীয় ছাত্র সংগঠন সন্ত্রাসের যে নোংরা ইতিহাসের সাক্ষী হিসেবে নিজেদের প্রকাশ করছে তাতে ছাত্র রাজনীতি নিয়ে সাধারণ ছাত্রদের মনে নেতিবাচক প্রভাব পড়েছে। চারিত্রিক ও নৈতিক অবক্ষয় থেকে ছাত্রসমাজকে মুক্ত করে আদর্শিক রাজনীতির সুষ্ঠু ধারা তৈরির জন্য কাজ করে যাচ্ছে ইশা ছাত্র আন্দোলন। তিনি অবিলম্বে কোটা সংস্কার আন্দোলনকারীদের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহবান জানান।
অতিথিদের বক্তব্য শেষে ইসলামী আন্দোলন বাংলাদেশ ফটিকছড়ি উপজেলার নেতৃবৃন্দের সাথে পরামর্শক্রমে মুহাম্মদ লোকমানকে সভাপতি, আব্দুল মান্নানকে সহ-সভাপতি ও মুহাম্মদ হাবীবুল্লাহকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষনা ও শপথবাক্য পাঠ করান ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সহ-সভাপতি এমদাদ উল্লাহ চৌধুরী।
কাউন্সিলে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মুজাহিদ কমিটি চট্টগ্রাম উত্তরের নায়েবে সদর ইঞ্জিনিয়ার মুহাম্মদ রফিক, ইসলামী আন্দোলন বাংলাদেশ ফটিকছড়ি থানা সভাপতি মাওলানা সালাহ উদ্দীন দৌলতপুরী, সহ-সভাপতি ডা. গোলাম মুস্তফা , সেক্রেটারি আলী আকবর এবং ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক এম. ওমর ফারুক আজাদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ফটিকছড়ি থানা প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ডা. হাসান আলী চৌধুরী, মাওলানা জিয়াউর রহমান, মাওলানা জমীর উদ্দীন, মাওলানা লোকমান আহমদ, হাফেজ ইলিয়াস প্রমুখ।
কাউন্সিল শেষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম-২ এ (ফটিকছড়ি) সংসদীয় আসনের “নির্বাচনী তহবিল ও সমন্বয় কমিটি গঠন” কল্পে সংক্ষিপ্ত আলোচনা শেষে ইউনিয়ন সভাপতি মাওলানা শহীদ উল্লাহকে আহবায়ক, মাওলানা কাজী জসিম উদ্দীনকে যুগ্ম আহবায়ক ও মাওলানা ডা. গোলাম মোস্তাফা চৌধুরীকে সদস্য সচিব করে সুয়াবিল ইউনিয়ন সমন্বয় কমিটি গঠন করা হয়। সব শেষে মাওলানা জিয়াউর রহমানের মোনাজাতের মাধ্যমে দুই অধিবেশনে বিভক্ত ইসলামী আন্দোলন বাংলাদেশ ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের দু’টি অনুষ্ঠানেরই সমাপ্তি ঘটে।

আপনার মতামত দিন
58Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ