আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ইশা ছাত্র আন্দোলন রক্ত দিয়ে হলেও গ্রিক দেবীর মূর্তি অপসারণ করবে

স্টাফ রিপোর্টার : গতকাল ১৬ মার্চ রোজ বৃহস্পতিবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের অন্যতম শাখা ডেমরা থানার সম্মেলন অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের প্রধান বক্তা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের সভাপতি সাইফ মুহাম্মাদ সালমান তার বক্তব্যে এ কথা বলেন। তিনি আরো বলেন, যে দেশ ও জাতিকে এগিয়ে নিতে হলে ছাত্র সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
 
সম্মেলনে প্রধান অতিথি ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন তার বক্তব্যে বলেন, বর্তমানে বাংলাদেশে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন দেশের ছাত্র সংগঠনগুলোর কাছে রোল মডেল।দেশের ছাত্র রাজনীতিতে ইশা ছাত্র আন্দোলনের ২৫ বছরের ইতিহাস এক কলুষমুক্ত গৌরবজনক ইতিহাস।অতএব দেশের সর্বাঙ্গীণ কল্যানে ইশা ছাত্র আন্দোলনকে দেশের ছাত্র সমাজের রাহবারের ভূমিকা পালন করতে হবে।

সম্মেলনের সভাপতি ইশা ছাত্র আন্দোলন ডেমরা থানা শাখার সভাপতি বলেন, গ্রিক দেবী থেমিসের মূর্তিকে এক শ্রেণীর বুদ্ধিজীবীরা মুক্তিযুদ্ধের চেতনা বলে দাবী করছে।কিন্তু গ্রিক দেবী থেমিসের মূর্তি যদি সত্যিই মুক্তিযুদ্ধের চেতনার অংশ হয়ে থাকে তবে গত ৪৫ বছর কেন এই মূর্তি স্থাপন করা হয় নাই। তাহলে এতদিন যারা মূর্তি স্থাপন করেনি তারা কি মু্ক্তিযুদ্ধের চেতনা বিরোধী? যদি তাই হয় তবে অবিলম্বে মুক্তিযুদ্ধের চেতনাধারী নামের চেতনা বিরোধীদের বিচার করুন নয়তো গ্রিক দেবীর মূর্তি দেশের সর্বচ্চো আদালতের সামনে থেকে অপসারণ করুন।
সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন ডেমরা থানা শাখার সেক্রেটারী জেনারেল জামান মোস্তফা ঢালী, ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিনের সদস্য সচিব মুফতী মানসুর আহমদ, ইসলামী শ্রমিক আন্দোলন ডেমরা থানার সেক্রেটারী জেনারেল মোস্তাফিজুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের অর্থ সম্পাদক জামালুদ্দীন খালিদ, ডেমরা থানা ছাত্র আন্দোলনের সাবেক সভাপতি মুফতী মাসুম বিল্লাহ, সাবেক প্রশিক্ষণ সম্পাদক ওবায়দুল্লাহ মাহমুদ, সাবেক সাহিত্য সম্পাদক নূর হুসাইন গাজী, শাখা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের বিভিন্ন পর্যায়ের সাবেক ও বর্তমান দায়িত্বশীল এবং সদস্যবৃন্দ।
অনুষ্ঠান শেষে প্রধান বক্তা ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের সভাপতি বর্তমান সেশনের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করেন।
ডেমরা থানার নবগঠিত কমিটিতে ইবরাহীম খলিল সভাপতি, আশরাফুল ইসলাম সহ্ সভাপতি ও ইবরাহীম বিন রফিক সাধারণ সম্পাদক মনোনীত হন।
পরে দোয়া-মোনাজাতের মাধ্যমে পরবর্তী সেশনের সফলতা কামনা করে অনুষ্ঠান সমাপ্ত করা হয়।

আপনার মতামত দিন
2.1K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ