আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ইসলামী আন্দোলনের উদ্যোগে কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

শফিকুন্নবী বাইজিদ, কুড়িগ্রাম (জেলা) সংবাদদাতা: কুড়িগ্রামে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করছে। জেলার ৯টি উপজেলার ৫৭ ইউনিয়নের প্রায় চার লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। পানি অস্বাভাবিকহারে বৃদ্ধি পাওয়ায় সোমবার বিকালে ধরলা নদীর পানি বিপদসীমার ১২৪ সেন্টিমিটার এবং চিলমারী পয়েন্টে ব্রহ্মপুত্র নদীর পানি ৩৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
ইতিহাসের সর্ববৃহৎ এ বন্যায় বিভিন্ন স্থানে সড়কের ওপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় জেলার সঙ্গে সড়ক ও রেল যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। এদিকে বন্যার কারণে পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে ৬০৮টি শিক্ষা প্রতিষ্ঠানের। পানিতে ডুবে যাওয়ায় ৮৩টি কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম বন্ধ হয়ে গেছে। ঘর বাড়ি হারিয়ে অনেকেই রাস্তায় আশ্রয় নিয়েছেন।
অসহায় বন্যার্তদের সাহায্যার্থে এগিয়ে আসছে অনেকেই কিন্তু এলাকার নির্বাচিত সংসদ সদস্যদের এখন পর্যন্ত কোনো সাড়া পাওয়া যায়নি। এদিকে আজ (মঙ্গলবার) ইসলামী আন্দোলন বাংলাদেশ কুড়িগ্রাম জেলা শাখা ও এর অঙ্গসংগঠনগুলো যৌথ উদ্যোগে কুড়িগ্রামের পাঁচগাছি ইউনিয়নের বন্যা কবলিতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে।
এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী শ্রমিক আন্দোলন, ইসলামী যুব আন্দোল, ইশা ছাত্র আন্দোলনের জেলা শাখার নেতৃবৃন্দ। জেলা নেতৃবৃন্দ বিভিন্ন থানা শাখার নেতাকর্মীদেরকে তাদের সাধ্যমতো বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসার নির্দেশনা প্রদান করেন।

আপনার মতামত দিন
3.3K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ