আজ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ইসলামী আন্দোলনের ব্যবস্থাপনায় “উদ্যোগ” এর পথ-শিশুদের নিয়ে ইফতার আয়োজন

আইএবি নিউজ : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ব্যবস্থাপনায় পথশিশুদের নিয়ে গঠিত সংগঠন “উদ্যোগ” এর আয়োজনে গরীব, অসহায় ও পথশিশুদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ (মঙ্গলবার) বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেইটে নগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপত্বিতে ইফতার ও দোয়া মাহফিলে অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন ডা. শহিদুল ইসলাম, এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আব্দুল কাদের, মাওলানা নুর হোসেন, মাওলানা শাহাদাত হোসেন, হাফেজ ওমর ফারুক, সাইফুল ইসলাম শাওন প্রমূখ।
মাওলানা ইমতিয়াজ আলম বলেন, ইসলাম মানবতার ধর্ম। সাম্যের কথা বলে। ইসলাম সবসময় অসহায় মানুষদের পাশে থাকার জন্য উৎসাহ দিয়েছে। “উদ্যোগ” নামে প্রকল্পটি যেভাবে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে নিয়মিত ক্লাসের মাধ্যমে শিক্ষা দিয়ে পথশিশুদেরকে শিক্ষিত করে তুলছে এবং তাদেরকে প্রতিদিন খাবার বিতরণ করছে। আজকে তাদেরকে নিয়ে ইফতারের আয়োজন করেছে সেভাবে সমাজের বিত্ত্ববান সকলকে এগিয়ে আসা প্রয়োজন। এই শিশুদেরকে অনেকেই বিভিন্ন অন্যায় কাজের হাতিয়ার হিসেবে ব্যবহার করে। এই শিশুদের অন্যায় কাজের হাতিয়ার না করে দেশের সম্পদে পরিনত করে গড়ে তোলার জন্যেই আমাদের এই উদ্যোগ।
তিনি আরো বলেন, প্রশান্তি আর পবিত্রতায় ছেয়ে যাক সকলের অন্তর, আল্লাহ তায়ালা আমাদেও তাওফিক দিন রমজানের মাহাত্ম্য ও বিশুদ্ধতায় নিজেকে গোনাহ মুক্ত জীবন গড়তে। হিংসা বিদ্বেষ ভূলে কাঁধেকাঁধ মিলিয়ে আল্লাহ্’র নিয়ামতে পুলকিত হতে।
আলোচনা শেষে দোয়া ও মুনাজাতের পর সকল পথশিশু শিক্ষার্থীদের নিয়ে উপস্থিত নেতৃবৃন্দ ইফতার করেন।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ