আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ইসলামী আন্দোলন চট্টগ্রাম পশ্চিম জেলার বিক্ষোভ মিছিল

মনজুর এলাহী শওকত : ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম জেলা পশ্চিম সেক্রটারী মনজুর এলাহী শওকত বলেন, একের পর এক ধর্ষণের ঘটনায় সরকার দায় এড়াতে পারে না। সরকারের মন্ত্রীবর্গের বক্তব্য ধর্ষকদের প্রশ্রয় দিচ্ছে। বিগত কয়েক দিনে উল্লেখযোগ্য ৮/১০টি ন্যাকারজনক ঘটনা মিডিয়ায় প্রকাশ পেয়েছে, আরো অপ্রকাশিত বহু ঘটনা গুন্ডাবাহিনীর ভয়ে আড়ালেই থেকে যাচ্ছে। তাই শুধু প্রতিবাদ নয়, এদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

জেলা যুব আন্দোলন সাধারণ সম্পাদক হাফেজ শাহাদত হোসাইন তার বক্তব্যে বলেন, রাতের ভোটে নির্বাচিত সরকার এসব ধর্ষক, গুন্ডা ও চোর-বাটপারদের পুষে ক্ষমতায় টিকে থাকতে চায়।

আজ ৯ অক্টোবর’২০ শুক্রবার বিকাল ৪.৪৫ টায় সীতাকুণ্ড কেন্দ্রীয় জামে মসজিদ চত্বরে দেশব্যাপী নারী ধর্ষণ ও নারীদের প্রতি বর্বর পাশবিক নির্যাতনের প্রতিবাদে ইসলমী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম জেলা (পশ্চিম) এর উদ্যোগে জেলা সদস্য মাওলানা ইব্রাহিম খলিল এর সভাপতিত্বে আয়েজিত বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী শ্রমিক আন্দোলন চট্টগ্রাম জেলা পশ্চিম সভাপতি প্রিন্সিপাল কাওসার আলম বলেন, আন্দোলনকারীদের আশ্বস্ত করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী অপরাধীদের গ্রেফতার করে, কিন্তু তারা আইনের ফাঁকফোঁকর দিয়ে বেড়িয়ে আসে। তাই অপরাধীরা আরো ভয়ংকর হয়ে উঠছে।

সভাপতির বক্তব্যে মাওলানা ইব্রাহিম খলিল বলেন, শুধু ধর্ষকদের গ্রেফতার নয় ধর্ষকসৃষ্টির উৎসপথ বন্ধ করতে হবে। ইন্টারনেটে অশ্লীল সাইট, ওয়েব সিরিজ নামে প্রাপ্তবয়স্কদের শয্যাদৃশ্য, নাটক সিনেমার নামে লিভ-টু-গেদার ও সমকামিতার চর্চা, বিজ্ঞাপনে নারীদের পণ্য বানানো বন্ধ করতে হবে।

ছাত্র নেতা নজরুল ইসলাম তারেক বলেন, সকল প্রকার সন্ত্রাস ও নৈরাজ্য বন্ধে কর্মহীন যুবকদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে চরিত্রবিধ্বংসী অপকর্ম ও মাদকতা থেকে বিরত রাখতে হবে।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম জেলা (পশ্চিম) সহ-সেক্রেটারি জসিম উদ্দিন, সাইফুল ইসলাম, শ্রমিক নেতা মুস্তাফিজ, আবু সাঈদ, ইউসুফ, আসিফ, ছাত্র নেতা ইমামুল ইসলাম, আশ্রাফ উদ্দিন, মাঈনুদ্দিন, রিয়াজসহ প্রমূখ নেতৃবৃন্দ

আপনার মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category