আজ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ইসলামী আন্দোলন দাম্মাম আজীজিয়া শাখার কমিটি নবায়ন সম্পন্ন

 

সৈয়দ বেলালী, দাম্মাম থেকে: ইসলামী আন্দোলন সৌদিআরব দাম্মামের আজিজিয়া শাখার উদ্যোগে ২০২০ সেশনের কমিটি গঠন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গতকাল ৬ ই মার্চ শুক্রবার বাদ ঈশা আজিজিয়ার অস্হায়ী কার্যালয় শাখা সভাপতি ক্বারী সাইফুল্লাহ মাহমুদের সভাপতিত্বে ও মাও. হুসাইন আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, ইসলামী আন্দোলন সৌদিআরব কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মুফতী আলতাফুর রহমান গাজী।
প্রধান বক্তা হিসেবে উপস্হিত ছিলেন, ইসলামী আন্দোলন সৌদিআরব কেন্দ্রীয় কমিটি প্রশিক্ষণ সম্পাদক ও দাম্মাম জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সৈয়দ মাও. হাবিব উল্লাহ বেলালী।
বিশেষ অতিথি ছিলেন, ইসলামী আন্দোলন দাম্মাম জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক মাও. আতাউল্লাহ মারুফ। আলোচনা করেন, হাফেজ মাও. আল আমীন, মাও. ওমর ফারুক, মাও. ক্বারী সাইফুল্লাহ মাহমুদ, মাও. হুসাইন আহমাদ প্রমুখ।

বক্তারা বলেন, ওলামায় কেরাম হলেন ওয়ারাসাতুল আম্বিয়া। ওয়ারাসাতুল আম্বিয়া হিসেবে ওলামায় কেরামের কাজ হল দ্বিনের প্রত্যেকটি বিষয় সর্বস্তরের মানুষের নিকট দাওয়াত দেওয়া। ঈমান, নামাজ, রোজা, হজ্ব, যাকাত যেমন ফরজ আল্লাহর জমীনে আল্লাহর দ্বিন কায়েম করার জন্য চেষ্টা করাও ফরজ। অতএব মানব রচিত সংবিধানের পরিবর্তে আল কুরআনের সংবিধান প্রতিষ্ঠার জন্য নিজেকে যেমন সময় দিতে হবে তেমনিভাবে অন্য ভাইদেরকেও উদ্বুদ্ধ করতে হবে।

বক্তরা আরো বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশ ও ইসলামের উপর যে কোন আক্রমণের বিরুদ্ধে সর্বপ্রথমে রাজপথে প্রতিরোধ গড়ে তুলেন। আল হামদুলিল্লাহ ইসলামী আন্দোলন বাংলাদেশ ১৯৮৭ সালে প্রতিষ্ঠার পর থেকে হাটি হাটি পা পা করে আজ রাজনৈতিক মায়দানে তৃতীয় শক্তি হিসেবে জনগনের আস্হা অর্জন করতে সক্ষম হয়ছে। এই শক্তি ইসলামপ্রিয় তৌহিদী জনতার জন্য আনন্দদায়ক।
ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রত্যেকটি সেক্টরে কাজ চালিয়ে যাচ্ছেন। এবং বিশ্বের প্রত্যেকটি দেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের কাজ চলমান রয়েছে। অতএব আসুন, প্রবাসে থেকে প্রত্যেকে নিজ নিজ অবস্হান থেকে নিজেও সময় দেই এবং বন্ধু বান্ধব, পরিবার আত্মিয়স্বজনকেও ইসলামী আন্দোলন বাংলাদেশ তথা হাতপাখার পক্ষে কাজ করার জন্য উদ্বুদ্ধ করি।

বক্তরা আরো বলেন, বর্তমানে বিশ্বব্যাপী একটি আতঙ্কের নাম হল করোনাভাইরাস। এটা আল্লাহর পক্ষ থেকে একটি আজাব। আমাদের আমালের কারনেই আল্লাহ পাক শাস্তি বা সতর্কতা হিসেবে একেক সময় একেকটি রোগের আবির্ভাব ঘটান। এইগুলো হল আল্লাহর পক্ষ থেকে পরীক্ষা।
এই মহামারি করোনাভাইরাস থেকে বাচার জন্য আল্লাহর রহমত কামনা এবং বেশি বেশি ইস্তেগফার পড়তে হবে।

পরে ২০২০ সেশনের জন্য প্রধান অতিথি কমিটি ঘোষণা করেন। নবগঠিত কমিটিতে সভাপতি হাফেজ মাও. আল আমীন, সহ-সভাপতি মাও. আব্দুল মালেক, সেক্রেটারী মাও. ওমর ফারুক, সহ সেক্রেটারী, ক্বারী সাইফুল্লাহ মাহমুদ, সাংগঠনিক সম্পাদ মাও. হুসাইন আহমাদ, প্রচার সম্পাদক মাও. ফিরোজ আলম, অর্থ সম্পাদক মুফতী শিহাব উদ্দীন, প্রশিক্ষণ সম্পাদক মাও. হাফীজুর রহমান, সদস্য হাফেজ তো’সিন, রুবেল, কবির মিঞা ও মাহমুদুল্লাহ। পরিশেষে প্রধান অতিথি নবগঠিত দায়িত্বশীলের শপথ পাঠ করান এবং দোয়া মুনাজাতের মাধ্য আলোচনা সভার সমাপ্তি করেন।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ