আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ইসলামী আন্দোলন সৌদিআরব কেন্দ্রীয় কমিটির অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত

সৈয়দ বেলালী, সৌদিআরব থেকে: ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদিআরব কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিভাগের উদ্যোগে অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ২৫ শে জুলাই শনিবার বাদ এশা ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদিআরব কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিভাগের,উদ্যোগে, প্রশিক্ষণ সম্পাদক সৈয়দ মাও. হাবিব উল্লাহ বেলালীর সভাপতিত্বে ও সহকারী প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মাও. ইব্রাহীম খলিলের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদিআরব কেন্দ্রীয় কমিটির সভাপতি শায়েখ মুফতী মিজানুর রহমান।

প্রধান বক্তা হিসেবে উপস্হিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী হাফেজ আসাদ উল্লাহ আল গালীব।

বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহকারী সেক্রেটারী মুফতী জহিরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মাও. ওসমান গনী রাসেল।

এছাড়া আরো উপস্হিত ছিলেন, দাম্মাম শাখার প্রশিক্ষণ সম্পাদক মাও. আব্দুল্লাহ আল মামুন, জেদ্দা মহানগর শাখার সহ প্রশিক্ষণ সম্পাদক মাও. হাবীবুল্লাহ মুখতার, খাফজী শাখার প্রশিক্ষণ সম্পাদক হাফেজ বেলাল হোসাইন, খামিছ মুশাইত শাখার প্রশিক্ষণ সম্পাদক মাও. নোমান, মাহাইল শাখার প্রশিক্ষণ সম্পাদক মাও. আবু বকর সিদ্দীক, রিয়াদ শাখার সহ প্রশিক্ষণ সম্পাদক মাও. ইয়াসিন রোকন, আর আর শাখার প্রশিক্ষণ সম্পাদক মাও. জাকারিয়া প্রমুখ।

বক্তারা প্রশিক্ষণ বিভাগের গুরুত্বারোপ করে বলেন, শিক্ষা এমন একটা বিভাগ যা জানা এবং তার উপর আমল করা প্রত্যেকের উপর জরুরী। যেমন নামাজ শুদ্ধ করে পড়ার জন্য নামাজের মাসআলা জানা জরুরী, রোজার জন্য রোজার মাসআলা জনা জরুরী

তেমনিভাবে সংগঠন করার জন্য সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কাজ জানা জরুরী। সংগঠনের সিলিবাস অনুযায়ী অধ্যায়ন করে যোগ্যতা অর্জন করে, জনসংখ্যাকে জনশক্তিতে রুপান্তর করতে হবে এবং যারা জানে তাদের থেকে জানতে হবে প্রশ্ন করতে হবে, শিখার জন্য আগ্রহ থাকতে হবে তখনই শিক্ষা অর্জন হবে।

বক্তারা আরো বলেন, বর্তমান নেট দুনিয়া, আমাদেরকে প্রযুক্তির প্রতি আরো এগিয়ে আসতে হবে, সকলে প্রযুক্তির দিকে এগিয়ে যাচ্ছে আমরা কেন পিছিয়ে থাকবো?  অতএব আসুন জ্ঞান অর্জন করি, সেই অনুযায়ী সংগঠনের কার্যক্রম এগিয়ে নিয়ে জাই এবং বেশি বেশি সাংগঠনিক দাওয়াত অব্যাহত রাখি।

পরিশেষে প্রধান অতিথির দোয়া মুনাজাতের মাধ্যমে অনলাইন আলোচনা সভা সমাপ্তি করা হয়।

আপনার মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category