আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ইসলামী আন্দোলন সৌদিআরব কেন্দ্রীয় কমিটির মজলিশে শুরার বৈঠক অনুষ্ঠিত

মুফতী জহিরুল ইসলাম, রিয়াদ থেকে: গতকাল ৯ জুলাই বৃহস্পতিবার বাদ ইশা, ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদিআরব কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সংগঠনের সভাপতি আল্লামা শাইখ মিজানুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি হাফেজ আসাদুল্লাহ আল গালিব ও মুফতী জহিরুল ইসলামের যৌথ সঞ্চালনায় করোনাকালীন ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদিআরব কেন্দ্রীয় কমিটির তৎপরতা নিয়ে অনলাইন জুমে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি উপস্হিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহতারাম মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাও. ইউনুছ আহমদ সাহেব।

বিশেষ অতিথি ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিশিষ্ট ইসলামী সঙ্গীতশিল্পী মাও. আবুল কালাম আজাদ।

সৌদিআরব কেন্দ্রীয় কমিটির দায়িত্বশীলের মধ্যে উপস্হিত ছিলেন, সৌদিআরব কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মুফতি আলতাফুর রহমান, মাওলানা আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা উসমান গনী রাসেল, প্রশিক্ষণ সম্পাদক সৈয়দ মাও. হাবিব উল্লাহ বেলালী, অর্থ সম্পাদক আলহাজ্ব শওকত আলী, সহ প্রশিক্ষণ সম্পাদক ইব্রাহিম খলিল

সহ প্রচার সম্পাদক মাও.নোমান সিদ্দিকী। এছাড়াও শাখা দায়িত্বশীলের মধ্যে উপস্হিত ছিলেন, রিয়াদ শাখার সেক্রেটারী মাও. কবির আহমাদ, খামিস শাখার সভাপতি মাওলানা নুরুল হক, জেদ্দা শাখার সভাপতি মোশাররফ হুসাইন, সেক্রেটারি মাওলানা মেসবাহ উদ্দিন, মাহায়েল শাখার সভাপতি সাইফুল ইসলাম ও সেক্রেটারি মুহাম্মদ এরশাদ, খামিস শাখার সভাপতি মাওলানা নুরুল হক সাহেব ও সেক্রেটারি মহিউদ্দিন ভাই, মদিনা শাখার সেক্রেটারি কামাল হোসেন, হাফরুল বাতেন শাখার সভাপতি আব্দুল হাকিম, সেক্রেটারী মাও. আব্দুল্লাহ, দাম্মাম শাখার সেক্রেটারি মাওলানা ফয়জুল্লাহ, মক্কা শাখার সেক্রেটারী মাও. আব্দুর রহমান তামিম প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে সকল প্রাবাসীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রবাসীরাই বাংলাদেশের অর্থনীতির চাকা ঘুরিয়ে আজ বিশ্বের কাছে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করেছে। তাদের অক্লান্ত পরিশ্রম জাতি কখনো ভুলবে না।

করোনা ভাইরাস পরিস্থিতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদিআরব শাখার নেতৃবৃন্দ থেকে প্রবাসীদের খোজ-খবর নেন।

প্রধান অতিথি হাফেজ মাও. ইউনুছ আহমদ আরো বলেন, সরকার যেখানে সর্বত্র ব্যার্থতার পরিচয় দিয়েছে, সেখানে ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রত্যেকটি সেক্টরে সফলতার স্বাক্ষর রেখে চলেছে। বিশ্বব্যাপি করোনার ভয়াবহতার চিত্র এবং দেশের করোনার ভয়াবহতার পরিস্হিতি তুলে ধরেন। এতে যারা মৃত্যুবরণ করেছেন ও আক্রান্ত অবস্হায় আছেন সকলের জন্য দোয়া করেন। বিশেষ করে তিনি প্রবাসীদেরকে ধন্যবাদ জানান। কর্মহীন অবস্হায় ও দেশের মানুষের জন্য সার্বিকভাবে সহযোগিতার হাত বাড়িয়েছেন সেজন্য। করোনায় যে সমস্ত প্রবাসী মৃত্যুবরণ করেছে এবং আক্রান্ত অবস্হায় আছে সকলের জন্য দোয়া করেন।

প্রধান অতিথি আরো বলেন, আমাদের মুহতারাম আমীর নায়েবে আমীর সব সময়ে প্রবাসীদের খবরাখবর রাখেন এবং দোয়া করেন।

প্রধান অতিথি সৌদিআরব কেন্দ্রীয় কমিটির সভাপতির নিকট লকডাউনের মধ্যে জনকল্যাণমুলক কাজ সম্পর্কে জানতে চাইলে ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদিআরব কেন্দ্রীয় কমিটির সভাপতি শাইখ মিজানুর রহমান বলেন, আমরা শত শত প্রবাসীকে ত্রাণ সামগ্রী ও আর্থীক সাহায্য করেছি, যা এখনো চলমান রয়েছে। এছাড়া মক্কাতুল মুকাররামা মাছফালা শাখার নেতৃবৃন্দ অর্ধশতাধিক কর্মহীন লোকের চাকুরীর ব্যবস্হা করেছেন বলেও জানান।

পরিশেষে ইসলামী আন্দোলনের মহাসচিব দেশ ও বিশ্বের সকলের জন্য দুআ করেন। আল্লাহ তাআলা সবাইকে করোনা ভাইরাস থেকে মুক্তি দান করে এবং সকল কর্মহীন প্রবাসীর চাকুরী ব্যবস্হা হয় সেজন্য দোয়া করেন।

জুম লাইভ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদিআরব কেন্দ্রীয় কমিটির সকল প্রাদেশিক শাখার উর্ধতন নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category