আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ইসলামী হুকুমত প্রতিষ্ঠা হোক যুব দিবসের অঙ্গীকার- ইসলামী যুব আন্দোলন

ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর কর্তৃক আয়োজিত বুধবার (১ নভেম্বর’১৭) যুব দিবসের র‌্যালী পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথি সংগঠনের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল মাওলানা নেছার উদ্দীন তার বক্তব্যে বলেন, এ বছর যুব দিবসের প্রতিপাদ্য হলো ‘যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন’। এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘জাতীয় যুব দিবস ২০১৭’ পালিত হচ্ছে। যদি যুব সমাজের আদর্শ ও নৈতিক ভিত্তি দৃঢ় করা যায় তবেই এ শ্লোগান সফল ও স্বার্থক হবে এবং বাংলাদেশের সত্যিকার উন্নয়ন সম্ভব হবে। মাদক, সন্ত্রাসবাদ আজ যুব সমাজকে গ্রাস করেছে। এসকল সঙ্কট থেকে উত্তরণের জন্য সরকারকেই সর্বাগ্রে উদ্যোগী হতে হবে।

তিনি আরো বলেন, দেশের মোট জনসংখ্যার এক-তৃতীয়াংশ যুব সমাজ। এরাই জাতির প্রাণ প্রবাহ, দেশের মূল্যবান সম্পদ। স্বপ্ন ও সম্ভাবনার প্রতীক। শিক্ষা, প্রশিক্ষণ ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব। কিন্তু বাস্তবতা হলো, দেশ আজ বেকারত্বের মহামারিতে আক্রান্ত। দেশের বেকার যুবকের সংখ্যা দিন দিন বাড়ছে। সর্বশেষ জরিপ অনুযায়ী দেশে প্রায় ২৬ লাখ বেকার রয়েছে। এ অবস্থায় একটি দেশ উন্নত হতে পারে না। আমরা এই অবস্থার পরিবর্তন চাই। এই অবস্থার পরিবর্তন আনতে সর্বস্তরে ইসলাম প্রতিষ্ঠা করতে হবে। এজন্য যুবকদের এই যুব দিবসের মাধ্যমে শপথ গ্রহণ করতে হবে।
ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুফতী মানসুর আহমদ সাকী’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন- সংগঠনের কেন্দ্রীয় যুব কল্যাণ ও কর্মসংস্থান সম্পাদক মুফতী শেখ নুর-উন-নবী, দফতর সম্পাদক রহমাতুল্লাহ বিন হাবীব, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মুফতী হোসাইন মোহাম্মদ কাওছার বাঙ্গালী, প্রকাশনা সম্পাদক এস এম আজিজুল হক, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মোহাম্মদ নুরুল ইসলাম নাঈম, মাওলানা এইচ এম আলী হোসাইন, মুফতী আবদুল আহাদ, মুক্তাদির হোসেন মারুফ প্রমুখ।
আপনার মতামত দিন
480Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ