আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

এই মাসে আত্মশুদ্ধি অর্জনের মাধ্যমে কুরআনী আইন প্রতিষ্ঠার দীপ্ত শপথ নিতে হবে: ইশা ছাত্র আন্দোলন

স্টাফ রিপোর্টার : আজ ১৬ জুন রোজ শুক্রবার বিকাল ৩টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ফতুল্লা থানা শাখা কর্তৃক আয়োজিত “মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক আলোচনা এবং ইফতার মাহফিল পাগলা বাজার সংলগ্ন আইএসসিএ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
শাখার সভাপতি আব্দুল্লাহ মুহাম্মদ হাসান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহা. সাইফুল ইসলামের সঞ্চালনায় উক্ত বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার আহবায়ক হযরত মাওলানা আনোয়ার হোসাইন জিহাদি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সংগ্রামী সভাপতি মুহা. মামুনুর রশীদ।
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আনোয়ার হোসেন জিহাদি বলেন, রমজান মাস সিয়াম সাধনা এবং আত্মশুদ্ধি অর্জনের মাস। মুসলমানের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে আসে এই মাহে রমজান। শুধু উপবাস থাকাই রমজানের সাফল্যের শর্ত নয়, বরং উপবাসের সাথে যাবতীয় পাপ কাজ যেমন- মিথ্যা কথা বলা, গীবত করা, চোগলখোরী, অতি মুনাফাখোরী, কালোবাজারী, ঘুষ-দুর্নীতি, প্রতারণা থেকে আমাদের নফসকে হেফাজত করা চাই। পরিশেষে মাহে রমযানের পবিত্রতা রক্ষা এবং তাকওয়া ভিত্তিক চরিত্র গঠনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাবার আহ্বান জানান তিনি।
এদিকে প্রধান বক্তার বক্তব্যে মুহা. মামুনুর রশিদ বলেন, ইশা ছাত্র আন্দোলন রুহানিয়াত এবং জিহাদের সমন্বিত বৈশিষ্ট্য নিয়ে জন্মলগ্ন থেকেই ইসলামী হুকুমত প্রতিষ্ঠার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। আমাদের মনে রাখা দরকার যে, রমজান মাস কেবলই আত্মশুদ্ধির মাস নয় বরং এই রমজান মাসেই ইসলামের অনেক বড় বড় বিজয় অর্জিত হয়েছে। আত্মশুদ্ধির এই মাসে রুহানিয়াত অর্জন এর পাশাপাশি ইসলামের মহান বিজয়সমূহ এর চেতনায় উজ্জীবিত হয়ে রুহানিয়াত এবং জিহাদের সমন্বয়ে ইসলামি হুকুমত প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় একটি সফল গণবিপ্লবের সূচনা ইশা ছাত্র আন্দোলনকেই করতে হবে।
সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ মুহাম্মদ হাসান বলেন, জাহিলিয়াতে পরিপুর্ণ দেশের সর্বসেক্টরে কুরআনের সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে এই কুরআন নাজিলের মাস থেকেই আমাদের দীপ্ত শপথ গ্রহন করতে হবে। সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে পবিত্র রমজান মাসে গ্রীক মূর্তি পুনঃস্থাপনের কারনে তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে ঈদের পুর্বে গ্রীক মুর্তি অপসারনের জন্য সরকারের প্রতি আহবান রইল। আগত ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর পৃথিবী উপহার দেওয়ার লক্ষ্যে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। ইশা ছাত্র আন্দোলনকেই ইসলামী হুকুমত প্রতিষ্ঠার এই গুরুদায়িত্ব পালনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
পাশাপাশি সভাপতি পার্বত্য চট্টগ্রামে পাহাড় ধ্বসের ঘটনায় নিহত হওয়া লোকজন এবং উদ্ধারকার্যে অংশ নিতে গিয়ে নিহত হওয়া সেনা সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারকে ধৈর্য ধারণ করার আহবান জানান।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ