আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় দেশে আটকে পড়া প্রবাসীদের সঙ্কট দ্রুত নিরসন করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ সৌদি আরব থেকে ছুটিতে এসে কিংবা করোনার কারণে আটকেপড়া প্রবাসীদের সঙ্কট নিরসনে দ্রুত পদপে নেয়ার আহ্বান জানিয়েছেন।

আজ বুধবার এক বিবৃতিতে মাওলানা ইউনুছ আহমাদ বলেন, সৌদি আরব থেকে ছুটিতে এসে লাখ লাখ প্রবাসী বাংলাদেশে আটকা পড়েছেন। তারা রি-কনফার্ম টিকিট না পেয়ে নানাবিধ হয়রানির শিকার হচ্ছেন। তাদের অনেকেরই টিকেট ও ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে অনেক আগেই। ফলে তারা যথাসময়ে কাজে যোগদান করতে না পারলে কর্মসংস্থান ও চাকরি হারানোর আশঙ্কায় রয়েছেন।

টিকেট না পেয়ে ভুক্তভোগি প্রবাসীরা সৌদী এয়ার লাইন্সের সামনে রাস্তায় বিােভ করেছেন। প্রবাসীদের এসব সমস্যা ও সঙ্কট নিরসনের দায়-দায়িত্ব সরকারের। প্রয়োজনে সৌদি কর্তৃপরে সাথে আলাপ-আলোচনার মাধ্যমে স্বল্পতম সময়ের মধ্যে প্রবাসীদের সমস্যার সমাধান করা প্রয়োজন। সরকার যথাযথ পদপে গ্রহণ করতে না পারলে উদ্ভূত পরিস্থিতি ও সৌদিগামী প্রবাসীদের সমস্যা সমাধানের ব্যর্থতা সরকারকেই বহন করতে হবে।

তিনি বলেন, প্রবাসীদের সমস্যার কোন অন্ত নেই। পাসপোর্ট নবায়নেও প্রবাসীদের অনেক ঝামেলার সম্মুখীন হতে হয়। এমনকি কেবলমাত্র পেশা সাধারণ ও পেশা ডাক্তার কিংবা ইঞ্জিনিয়ার এ কারণে নবায়ণ ফি প্রায় তিনগুণ দিতে হয়। এসব সমস্যাও প্রবাসীদের ক্ষেত্রে মারাত্মক সমস্যা। এসব বিষয়ে দ্রæত পদক্ষেপ নিতে ব্যর্থ হলে প্রবাসীরা সকলে দেশে চলে আসলে দেশে মারাত্মক সঙ্কট দেখা দিলে তার দায়ভার সরকারের উপরে বর্তাবে।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ