আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

কল্যাণপুর ইউনিয়নে ইসলামী আন্দোলনের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

মহসিন হোসেন, চাঁদপুর প্রতিনিধিঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়ন শাখার উদ্যোগে শুক্রবার (২২ জুন) কল্যাণপুর মেলেটারী দোকান মোড়ে সংগঠনের দ্বীবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে সংগঠনের কল্যাণপুর ইউনিয়ন শাখার সভাপতি মুহাঃ আব্দুল কাদির বকাউল এর সভাপতিত্বে এবং সেক্রেটারি মুহাঃ বেলাল মিয়াজীর পরিচালানায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি এবং পীর সাহেব চরমোনাই মনোনীত চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য প্রার্থী শেখ মুহাঃ জয়নাল আবদিন।
তিনি বলেন, ইসলামী নীতি-আদর্শ অনুসরণ করা ছাড়া কোন দেশে শান্তি আসতে পারে না। সারা বিশ্বে মুসলমান আজ নানাভাবে নির্যাতিত। ভারতে হিন্দু দ্বারা, ইসরাইলে ইহুদি দ্বারা ও মায়ানমারে বৌদ্ধ দ্বারা মুসলমানরা চরমভাবে নির্যাতিত হচ্ছে। মায়ানমারের বৌদ্ধ সরকার মায়ের কোলের মাছুম বাচ্চাকে হত্যা করে মানবতাকে বিসর্জন দিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র মিথ্যা অজুহাতে ইরাকের মত একটি রাষ্ট্রকে ধ্বংস করে দিয়েছে। সারা বিশ্বের মুসলমানের উপর নির্যাতন দেখে মনে হয় বিশ্বে নির্যাতিত জাতির নাম মুসলমান। অথচ এরা সন্ত্রাসী হয় না। এদের কাছে সন্ত্রাসী হয় মুসলমান। তিনি বলেন, মুসলমান সহ অন্যান্য ধর্মাবলম্বীদের নিরাপত্তা নিশ্চিত করাই ইসলামী আন্দোলনের মুল লক্ষ্য এবং উদ্দেশ্য। আজ দেশে ইসলামী আদর্শ নেই বলেই স্বাধীনতার ৪৭ বছরে বাংলাদেশ চোরের দিক থেকে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে। তিনি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ-এর সাম্প্রতিক সময়ের একটি মন্তব্য প্রসঙ্গে বলেন, মন্ত্রী নিজেই ঘুষের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন, এ জন্য তিনি ঘুষকে সহনীয় মাত্রায় খাওয়ার পরামর্শ দিয়েছেন। অথচ ইসলামে সুদ, ঘুষ, মাদক ও দূর্নীতির কোন স্থান নাই। একমাত্র ইসলামী রাষ্ট্র কায়েম করার মাধ্যমে দেশ থেকে ঘুষ, মাদক নির্মূল, দূর্নীতি দুর করা সম্ভব।
তিনি বলেন, এ লক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের ৫টি আসনেই প্রার্থী চূড়ান্ত করেছে। তিনি দেশে শান্তি প্রতিষ্ঠা করতে শান্তির প্রতীক হাতপাখায় ভোট দেওয়ার আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা অর্থ সম্পাদক মামুনুর রশিদ খান বেলাল, সদর উপজেলা সভাপতি আলহাজ্ব জামিল আহমেদ জাকির, সেক্রেটারি মাওলানা মুহাঃ নুরউদ্দীন।
অন্যদের মাঝে উপস্হিত ছিলেন মুহাঃ কামাল গাজী, ক্বারী মোজাম্মেল হক, মুহাঃ মুসলিম ভূইয়া, মুহাঃ রাসেল।
সম্মেলন শেষে আগামী ২ বছরের জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ কল্যাণপুর ইউনিয়নের সভাপতি মুহাঃ আব্দুল কাদির বকাউল, সহ-সভাপতি মুহাঃ হানিফ বেপারী এবং সেক্রেটারি মুহাঃ অলিউল্লাহ্ গাজীর নাম ঘোষণা করে শপথ বাক্য পাঠ করানো হয়
পরে দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে সম্মেলন সমাপ্তি হয়।

আপনার মতামত দিন
151Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ