আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে ইসলামী যুব আন্দোলনের ১ম জেলা যুব সম্মেলন অনুষ্ঠিত

আশরাফ আলী সোহান : ১৯ মে’১৭ শুক্রবার বিকালে ইসলামী যুব আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার ১ম জেলা যুব সম্মেলন একরামপুর জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। আহবায়ক মুহা. মাজহারুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় যুব কল্যাণ বিষয়ক সম্পাদক মুফতি হোসাইন মুহাম্মদ কাউসার বাঙ্গালী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলনের (মোমেনশাহী বিভাগ) কেন্দ্রিয় সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি মুহা. সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনইসলামী আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক কে.এম আনিছুজ্জামান।
সম্মেলনে সভাপতি তার বক্তব্যে বলেন, যুবকরাই জাতীর প্রাণ। যুবকদের ছাড়া কোন বিপ্লব সম্ভব নয়। আজ সারা দেশের মানুষ যুবকদের নিয়ে চিন্তিত। এক দিকে মাদকের ছোবল, অন্য দিকে ধর্মের নামে অপব্যাখ্যার মাধমে যুবকরা দেশ-ধর্ম বিরোধী জঙ্গিপনার দিকে এগিয়ে যাচ্ছে। আজ দেশের রাজনৈতিক সংগঠনগুলো যুবকদের হাত করে টেন্ডারবাজী, অপরাজনীতি, হয়রানিসহ সব ধরণের অপকর্ম করাচ্ছে। ক্ষমতার সিড়ি হিসেবে যুবকদের ব্যবহার করছে। এসব থেকে যুবকের রক্ষা করতে, একটি দেশপ্রেমিক, আদর্শ যুব সমাজ গঠন করতেই ইসলামী যুব আন্দোলনের আত্মপ্রকাশ। ইনশাআল্লাহ এই যুব আন্দোলন বাংলাদেশের বুকে যুব সমাজের রোল মডেল হিসেবে এগিয়ে যাবে।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সকল বাধা ও রক্তচক্ষু উপেক্ষা করে দেশ-ধর্মের তরে কাজ করে যাবে একদল নিবেদিত যুব সমাজ। এর জন্যই ইসলামী যুব আন্দোলন গঠন করা হয়েছে। নবী সা. এর যুগে ইসলামকে বিজয়ী করতে যুব সমাজই সব সময় পাশে ছিল।
সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা আলমগীর হোসাইন তালুকদার, সেক্রেটারী মাওলানা মহিউদ্দিন আজমী, জয়েন্ট সেক্রেটারী মাওলানা মুস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা শফিকুল ইসলাম ফারুকী, সহকারী দফতর সম্পাদক আশরাফ আলী সোহান, সমাজ কল্যাণ সম্পাদক রুকন উদ্দিন, ইশা ছাত্র আন্দোলন জেলা সভাপতি জোবায়ের আহমাদ, সহ-সভাপতি হুমায়ুন আহমাদ, সাধারণ সম্পাদক ইমদাদুল্লাহ মাহবুব, অর্থ সম্পাদক আবরারুল হক ও সহযোগী সকল সংগঠনের জেলা দায়িত্বশীলবৃন্দ।
সম্মেলন শেষে যুব আন্দোলনের আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০১৭-১৮ সেশনে সভাপতি হিসেবে মুফতি বরকতুল্লাহ, সহ-সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক ক্বারী আব্দুল আউয়াল-কে কেন্দ্রীয় দায়িত্বশীল শপথ বাক্য পাঠ করান।
সংগঠনের বিভিন্ন সহযোগী সংগঠন ইসলামী যুব আন্দোলনের নতুন কমিটির দায়িত্বশীলদের অভিনন্দনের মধ্য দিয়ে যুব সম্মেলনের সমাপ্ত হয়।

আপনার মতামত দিন
368Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ