আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কুরআন শরীফকে বাক্সবন্দী নয়, সুন্দর সমাজ গড়তে এর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে

চাঁদপুর : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মু. ফয়জুল করীম (সাহেবজাদা ও খলিফা, শায়েখ চরমোনাই রহ.) বলেছেন, আল্লাহতায়ালা কুরআনুল কারীমকে মানুষের হেদায়াতের জন্য নাজিল করলেও আমরা একে দূরে সরিয়ে রেখেছি। অনেক ধর্মপ্রাণ মুসলমান কুরআনুল কারীমকে সম্মান দেখিয়ে আলমারীতে তুলে রাখে, কিন্তু কুরআনে প্রদত্ত আল্লাহর কোনো আদেশ-নিষেধ মেনে চলে না। অথচ আল্লাহতায়ালা মানুষের হেদায়াত ও দুনিয়াবী সমস্ত সমস্যা সমাধানের জন্যই কুরআনকে নাজিল করেছেন।
তিনি বলেন, দেশে সরকারী ব্যবস্থাপনায় আধুনিক শিক্ষার ব্যবস্থা থাকলেও কুরআন শিক্ষা প্রসারে সরকারের কোনো উদ্যোগ নেই। ফলে কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া অনেক মেধাবী ছাত্ররা কুরআনের শিক্ষা থেকে বঞ্চিত। আর কুরআনী শিক্ষা না থাকার কারণে এসব শিক্ষিতরা ঘুষ, দুর্নীতির মত মহামারীতে জড়িয়ে পড়ছে। একদল আদর্শ মানুষ তৈরীর মাধ্যমে একটি সুন্দর সমাজ গড়তে কুরআনী শিক্ষার কোনো বিকল্প নেই বলেও তিনি মত প্রকাশ করেন।
তিনি বলেন, এজন্যই চরমোনাইর মরহুম শায়েখের পৃষ্ঠপোষকতায় দেশের ৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার কুরআনী মক্তব প্রতিষ্ঠার লক্ষ্যে ‘বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড’ প্রতিষ্ঠা করেন। যার অধীনে বর্তমানে সারাদেশে হাজার হাজার মক্তব ও মাদরাসা প্রতিষ্ঠিত হয়েছে।
সোমবার (৩ জুলাই) চাদপুরের কচুয়া নুরুল আজাদ কলেজ মাঠে বিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আপনার মতামত দিন
5.6K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ