আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কুরআন-সুন্নাহ’র শিক্ষা ছাড়া প্রকৃত মানুষে পরিণত হওয়া সম্ভব নয়: পীর সাহেব চরমোনাই

আইএবি নিউজ , বরিশাল ব্যুরো : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম- পীর সাহেব চরমোনাই বলেছেন, দুনিয়াতে যতদিন কুরআনী মক্তব ও মসজিদ-মাদরাসা টিকে থাকবে ততদিন দুনিয়া টিকে থাকবে। কুরআনী শিক্ষার অভাবে মানুষ চরিত্রহীন হচ্ছে। কুরআনী শিক্ষায় শিক্ষিত জাতি কখনো অনৈতিক কাজে জড়াতে পারে না। কুরআন-সুন্নাহ’র শিক্ষা ছাড়া একজন মানুষ প্রকৃত মানুষে পরিণত হতে পারে না। সমাজে অশান্তির মূলেই রয়েছে নৈতিকতা বিবর্জিত শিক্ষা ব্যবস্থা। ইলমে ওহীর শিক্ষা প্রসারে সকলকে একযোগে কাজ করতে হবে।
বুধবার (১২ জুলাই) চরমোনাই জামেয়া রশিদীয়া আহসানাবাদ এর সকল বিভাগের উদ্বোধনী ছবক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমীর মুফতী সৈয়দ মু. ফয়জুল করীম প্রমুখ।
পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম কল্যাণের ধর্ম। মানবতার ধর্ম ও শান্তির ধর্ম। ইসলামকে বিশ্বব্যাপী কলুষিত করতে তাবৎ ইসলামবিরোধী শক্তিগুলো জঙ্গিবাদ ও আইএসের জন্ম দিয়েছে। বিশ্বব্যাপী ইসলামের সুমহান পতাকাতলে প্রতিদিন হাজার হাজার মানুষ শামিল হচ্ছে, মুসলমান হয়ে। এ থেকে তাদেরকে ফিরিয়ে নিতেই আইএস ও জঙ্গিবাদের উত্থান ঘটানো হয়েছে। ইসলাম চরমপন্থা ও জঙ্গিবাদে বিশ্বাসী নয়। তিনি সকলকে ইসলামবিরোধী সকল কর্মকান্ডের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান।

আপনার মতামত দিন
4.6K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ