আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

চরমোনাই

কুয়েতের আমীরের ইন্তেকালে শোক ও নতুন আমীরকে মোবারকবাদ পীর সাহেব চরমোনাই’র

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহ এর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, আধুনিক কুয়েতের প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক, উপসাগরীয় দেশগুলোর স্পন্দিতহৃদয়, সদ্য প্রয়াত আমির শেখ সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহ এর মৃত্যুর সংবাদে আমরা দুঃখ প্রকাশ করছি। আজ আমরা একজন বড় ভাই, একজন জ্ঞানী ও ব্যতিক্রমধর্মী এবং “মানবতার” নেতাকে হারিয়েছি। তিনি তাঁর জীবন ও প্রয়াসকে নিজের দেশ ও জাতির সেবা, সংলাপ, সংহতি ও ঐক্য প্রতিষ্ঠায় উৎসর্গ করেছেন। তিনি শান্তি ও সৎকর্মের দৃষ্টান্ত ছিলেন। কুয়েতের জনগণ এবং শক্তিশালী কুয়েত-ইরাক সম্পর্কের জন্য আমরা তাঁর উদ্বেগ সম্পর্কে জানতাম। ভ্রাতৃত্বের কুয়েত পরিবার ও প্রিয়জনদের প্রতি এবং সমস্ত আরব জনগণের প্রতি আমরা সমবেদনা প্রকাশ করছি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আমরা আল্লাহর কাছে তাঁর জন্য ক্ষমা ও জান্নাত প্রার্থণা করছি, আমিন।

কুয়েতের নতুন আমীর শেখ নাওয়াফ আল আহমদ আল-জাবের আল-সাবাহকে অভিনন্দন
শেখ নাওয়াফ আল আহমদ আল-জাবের আল-সাবাহ কুয়েতের নতুন আমীর ঘোষিত হওয়ায় তাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
এক অভিনন্দন বার্তায় পীর সাহেব বলেন, আমরা বাংলাদেশের জনগণ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে তাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। পীর সাহেব চরমোনাই বলেন, আমি আশা প্রকাশ করছি কুয়েতের নতুন আমীরের সুযোগ্য ও দক্ষ নেতৃত্বে কুয়েত আরো উন্নতি, অগ্রগতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। তিনি মুসলিম বিশ্বসহ বাংলাদেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো শক্তিশালী করবেন এবং মধ্যপ্রাচ্যসহ মুসলিম উম্মাহর সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ও শক্তিশালী ভূমিকা রাখবেন। সেইসাথে নতুন আমীরের সুস্বাস্থ্য ও নেক হায়াত ও সফলতা কামনা করছি।

আপনার মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category