আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

খুলনা মহানগর ইসলামী আন্দোলনের উদ্যোগে জনতার আদালতে সু চি-সেনাপ্রধানের ফাঁসি!

খুলনা সংবাদদাতা : রাখাইনে রোহিঙ্গাদের গণহত্যা, অগ্নিসংযোগ ও নির্যাতনের দায়ে খুলনার প্রতীকী জনতার আদালতে ফাঁসির রায় কার্যকর করা হয়েছে মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চি এবং দেশটির সেনাপ্রধান মিন অং হ্লাইয়াং’র।
ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার উদ্যোগে শুক্রবার (৬ অক্টোবর) বিকেল ৫টা ৩৩ মিনিটে মহানগরীর শহীদ হাদিস পার্কের প্রতীকী আদালতে জনতার রায় কার্যকর করা হয়।
বিকেল ৩টা থেকে বাদী-বিবাদী পক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক উপস্থাপন এবং সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত তাদের ফাঁসির রায় ঘোষণা করেন।
বিচারক প্যানেলে ছিলেন দলের মহানগর সভাপতি মওলানা মুজ্জাম্মিল হক, সহ-সভাপতি শেখ মো. নাসির উদ্দিন ও মানবাধিকার কর্মী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম।
প্রতীকী আদালতে বাদীপক্ষের আইনজীবীর দায়িত্ব পালন করেন জিএম সজিব মোল্লা, এমএ হাসিব গোলদার, এম নাজমুল ইসলাম, এইচএম  জুনাইদ মাহামুদ, মুফতি আব্দুর রহমান মিয়াজি ও আব্দুল্লাহ আল নোমান। আসামিপক্ষে ছিলেন মুন্সী বশির উদ্দিন, মাইনুল ইসলাম, আল-আমিন, খালেদ সাইফুল্লাহ, মো. আমিরুল ইসলাম, অ্যাডভোকেট ইব্রাহিম ও এছহাক ফরিদী। পেশকারের দায়িত্ব পালন করেন মো. হাসানুজ্জামান।
সাক্ষী ছিলেন মেহেদী হাসান সৈকত, রবিউল ইসলাম তুষার, শফিকুল ইসলাম, জিএম কিবরিয়া, নূর আলম সিদ্দিকী, মো. আব্দুস সালাম, মো. ফরহাদ মোল্লা। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন অ্যাডভোকেট কামাল হোসেন।
 

আপনার মতামত দিন
4.9K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ