বুধবার, ০৩ জুন ২০২০, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনাম
মাওলানা আনওয়ারুল হক চৌধুরীর ইন্তেকালে ইসলামী আন্দোলন সিলেটের শোক দেশের ক্রান্তিকালে ওয়াসার বিল বাড়ানো অযৌক্তিক: আইএবি ঢাকা মহানগর দক্ষিণ রক্তচোষা নীতি পরিহার করোনা থেকে মুক্তির বড় প্রতিষেধক: পীর সাহেব চরমোনাই গণপরিবহনের ৬০ভাগ ভাড়া বৃদ্ধি অমানবিক: পীর সাহেব চরমোনাই দুর্গত জনগণের পাশে দাড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব: পীর সাহেব চরমোনাই ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখার উদ্যোগে কৃতি সংবর্ধনা অনুষ্ঠিত জিকিররত অবস্থায় করোনায় মৃতদের দাফনকারী ইসলামী আন্দোলন কর্মীর মৃত্যু গণপরিবহনে দিগুণ ভাড়ার গণবিরোধী প্রস্তাবের বিরুদ্ধে জনগণকে সোচ্চার হতে হবে গণপরিবহনে দ্বিগুণ ভাড়া বৃদ্ধির প্রস্তাব দেশে নতুন সঙ্কট সৃষ্টি করবে: ইসলামী আন্দোলন আম্ফানে দুর্গত জনগণের পাশে দাড়ানোর আহবান ইসলামী আন্দোলন বাংলাদেশের

গরীব কৃষকের পাশে ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগর

Reporter Name
  • প্রকাশিত: শনিবার, ১৬ মে, ২০২০
  • ১৫৫ Time View

করোনার প্রকোপে পৃথিবী আজ মৃত্যুপুরীর গণকবরে রূপ নিচ্ছে। যত দিন গড়াচ্ছে ততই বাড়ছে আক্রান্তের সংখ্যা ও দীর্ঘ হচ্ছে লাশের মিছিল।বৈশ্বিক বিপর্যয়ের এমন সময়ে কৃষক যেনো সবচেয়ে বড় অভাগা। কৃষি খাতের জন্য নেই সরকারে তেমন কোন উল্লেখযোগ্য পদক্ষেপ। কৃষক যখন ক্ষেতের রবিশস্য ঘরে তুলতে ব্যকুল তখন তারা অর্থ ও শ্রমিক সংকটে নিপতিত। এমন পরিস্থিতিতে পীর সাহেব চরমোনাইর নির্দেশে নেতাকর্মীদেরকে দেশের সকল প্রান্তের গরীব কৃষকের পাশে দাড়ানোর নির্দেশনা দেয় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

তারই ধারাবাহিকতায় বরিশাল সদরের এয়ারপোর্ট থানার কড়াপুর ৬নং ওয়ার্ডের এক গরীব কৃষকের ৩০ শতাংশ জমির ধান কেটে দেয় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর।

নগর সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম বলেন, এক জন কৃষক এক জন মুক্তি যোদ্ধার অনুরূপ, তারা দেশে খাদ্যের যোগান দিতে হাড়ভাঙা পরিশ্রম করে যাচ্ছে। তাদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দেয়া আমাদের অন্যতম কর্তব্য বলে মনে করি। তিনি বলেন, কৃষকরা হতাশায় নিমজ্জিত, শতকষ্টের মধ্যে শস্য তুলতে পারলেও সিন্ডিকেটের কারনে বাজারে মিলছে না ন্যায্য মূল্য। কৃষকরা দেশের অমূল্য সম্পদ তাদের বাঁচাতে ফসলের ন্যায্য মূল্য নিশ্চিত করনের জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি । দেশের এই ক্রান্তিকালে মানবতার কল্যানে অসহায় মানুষের পাশে থাকার জন্য বিত্তবানদের আহবান জানান মুহাম্মাদ রেজাউল করীম।

আপনার মতামত দিন
More News Of This Category

Categories

© All rights reserved © 2020 IAB NEWS
আইটি সাপোর্ট: আশরাফ আলী সোহান
iabnews