আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

চট্টগ্রামের ভূজপুর উত্তর থানা শাখার যৌথ ব্যবস্থাপনায় ইফতার মাহফিল অনুষ্ঠিত

গতকাল বৃহস্পতিবার (৩১শে মে’১৮) বাদে আসর ইসলামী অান্দোলন ভূজপুর উত্তর থানা শাখার সভাপতি মাওঃ মুহাঃ মোবারক হোসাইনের সভাপতিত্বে এবং ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ভূজপুর উত্তর থানা সভাপতি এম. শহিদুল ইসলাম নূরীর সঞ্চালনায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি জননেতা মাওঃ আতিকুল্লাহ বাবুনগরী।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইসলাম সন্ত্রাসবাদ সমর্থন করে না, ইসলামে জঙ্গীবাদের স্থান ইসলামে নাই। বর্তমানে ঈমানচোরেরা ইসলামের লেবাস ধরে ইসলামকে ধ্বংস করার চেষ্টা চালাচ্ছে।
তিনি আরও বলেন, ইসলাম ছাড়া ব্যক্তিজীবন, পারিবারিক, সামাজিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক অঙ্গণে শান্তি আসতে পারে না। তাই সকলকে কুরআনের ছায়াতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় আমেলা সদস্য কে. এম. শরিফুল ইসলাম। প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার মাদকবিরোধী যে অভিযান চালাচ্ছেন তা প্রশংসনীয়, ইসলামে মাদক এর প্রতি কঠোর হুশিয়ারী করেছেন। এজন্য সরকার যে মিশন হাতে নিয়েছেন তার জন্য ধন্যবাদ। কিন্তু মাদক দমনের নামে সত্যতা যাচাই না করে ক্রসফায়ারের যে খেলায় মেতে উঠেছে তা অবশ্যই নিন্দনীয়।
তিনি আরো বলেন, আমরা যেহেতু মুসলিম এবং আমাদের এ দেশে ৯২% মানুষ মুসলিম সুতরাং এ দেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠা হোক এটা সকলরই প্রত্যাশা। কাজেই ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় ছাত্রদেরই এগিয়ে আসতে হবে। তিনি প্রচলিত বস্তুবাদী ছাত্র রাজনীতি পরিহার করে ন্যায়-নীতির সংগঠন ও সাহাবাদের অনুসরণ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলের পতাকাতলে আসার আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেয়াকো বনানী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও হেয়াকো বনানী ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা সদস্য মুহাঃ মজিবুল হক মজুমদার সাহেব। সম্মানিত অতিথি নবীজি সাঃ এর বিদায় হজ্বের ভাষণের উদ্বৃতি দিয়ে তার বক্তব্যে বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার এ বাণীর আলোকে দল-মত নির্বিশেষে কুরআনের ছায়াতলে ঐক্যবদ্ধ হয়ে এ দেশকে সন্ত্রাসমুক্ত জঙ্গীবাদমুক্ত ও মাদকমুক্ত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হবে।
উক্ত ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সাংগঠনিক সম্পাদক মুহাঃ শাহাদাত হোসাইন আমিনী, ইসলামী আন্দোল ভূজপুর থানা সহ-সভাপতি মাওঃ সোলাইমান, সাধারণ সম্পাদক মুহাঃ আব্দুল খালেক (কাঞ্চন) , শ্রমিক আন্দোলন সভাপতি মুহাঃ ইব্রাহীম, ছাত্র আন্দোলন সাধারণ সম্পাদক মুহাঃ স্ইফুদ্দিন নোমান, সাংগঠনিক সম্পাদক মুহাঃ নাজিম উদ্দিনসহ  আরও অন্যান্য নেতৃবৃন্দ ও ওলামা মাশায়েখগণ।

আপনার মতামত দিন
72Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ