আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

চরমোনাই মাহফিলের নমুনায় কুড়িগ্রামে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু

শফিকুন্নবী বাইজিদ, কুড়িগ্রাম (জেলা) সংবাদদাতাঃ কুড়িগ্রামে চরমোনাই মাহফিলের নমুনায় ৩ দিনব্যাপী বার্ষিক ইজতোমা শুরু হয়েছে। আজ (বৃহস্পতিবার) বাদ জোহর আমিরুল মুজাহিদীন আলহাজ হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) -এর উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে মাহফিলের কার্যক্রম শুরু হয়। মাহফিলে উপস্থিত মুসল্লিদের আল্লাহ-আল্লাহ জিকিরের ধ্বনিতে মুখরিত এখন ধরলা তীরের এই ইজতেমা ময়দান। মাহফিলের প্রথম দিনের উদ্বোধনী বয়ানে পীর সাহেব চরমোনাই নিয়তের পরিশুদ্ধি সম্পর্কে আলোচনা করেন।
পীর সাহেব তার বয়ানে বলেন, এই মাহফিলে দুনিয়া লাভের কোনো উদ্দেশ্য নিয়ে কেউ এসে থাকলে তাদের নিয়ত পরিবর্তন করে একমাত্র আল্লাহকে রাজি খুশি করার জন্য এ ময়দানে থেকে বয়ান শুনুন।
তিনি বলেন, নিয়তের ওপর সব কাজ নির্ভরশীল। তাই নিয়তকে সব কাজের পূর্বে পরিশুদ্ধ করতে হবে। তিন দিনের ইজতেমায় আরও বয়ান করবেন, নায়েবে আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম, মরহুম পীর সাহেবের খলিফা মাওলানা আবদুর রশিদ (পীর সাহেব বরগুনা), আল্লামা নুরুল হুদা ফয়েজী, আল্লামা আব্দুল হক আযাদ, মুফতি  ছাফিউল্লাহ লহরী, নওমুসলিম সিরাজুল ইসলাম সিরাজী সহ দেশবরেণ্য ওলামায়ে কেরাম।
ইজতেমার মুসল্লিদের অবস্থানের জন্য ৪০ একর প্রসস্থ মাঠে সামিয়ানা টানানো হয়েছে। মাহফিলের নিরাপত্তা ও অাইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ ছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় প্রায় ১ হাজার স্বেচ্ছাসেবক কাজ করছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য প্রস্তুত রাখা হয়েছে হাই ভোল্টেজ অটো জেনারেটর। আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবায় বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে একটি অস্থায়ী হাসপাতাল রয়েছে। ৩ দিনব্যাপী ইজতেমার দ্বিতীয় দিন বেলা ১১টায় উলামা ও সুধী সম্মেলন এবং তৃতীয় দিন বেলা ১১টায় ছাত্র গণজমায়েত অনুষ্ঠিত হবে। উভয় অনুষ্ঠানেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পীর সাহেব চরমোনাই।

আপনার মতামত দিন
831Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ