আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁদপুর বাবুরহাটে ইশা ছাত্র আন্দোলনের কলেজ সম্মেলন-২০১৭ অনুষ্ঠিত

মহসিন হোসেন, চাঁদপুর জেলা প্রতিনিধিঃ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর শহরের বাবুরহাট কলেজ শাখার উদ্যোগে গতকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকাল ৩টায় কলেজ মিলানায়তনে কলেজ সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত হয়।
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বাবুরহাট কলেজ শাখার সভাপতি মুহাম্মাদ রাকিব হোসেন ডাক্তারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাঃ নাঈম মাল এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মুহাঃ মহসিন হোসেন।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মেধাবী, দক্ষ ও দীনদার ছাত্রসমাজ ছাড়া দেশের রাজনীতির প্রেক্ষাপট পরিবর্তন করা সম্ভব নয়। ইশা ছাত্র আন্দোলন সন্ত্রাস, দুর্নীতি, চাঁদাবাজ, টেন্ডারবাজ মুক্ত দেশপ্রেমিক ও দীনদার ছাত্রদের সংগঠন। তাই তিনি সকল ছাত্রদেরকে ছাত্র আন্দোলনের
পতাকাতলে শরিক হতে আহবান করেন। দেশ ও মানবতার জন্য ইশা ছাত্র আন্দোলন কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, আরাকানে মুসলিম গণহত্যা বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের হস্তক্ষেপ করতে হবে। মিয়ানমারের আরাকান রাজ্যে সামরিক জান্তা ও সীমান্তরক্ষী বাহিনীর অবিরাম গুলি বর্ষণে রোহিঙ্গা মুসলমানদের ওপর অমানবিকভাবে হত্যা ও তাদের ঘর-বাড়ি পুড়িয়ে আরাকান ছাড়তে বাধ্য করছে। পর্যালোচনায় দেখা যায়, বিগত হাজার বছরের বেশি সময় ধরে রোহিঙ্গা মুসলিমরা তাদের নিজস্ব আবাসভূমি হিসেবে সেখানে বসবাস করে আসছে। কিন্তু পরিতাপের বিষয় হলো নাগরিক অধিকার কেড়ে নিয়ে তাদেরকে সেখান থেকে তাড়িয়ে দেয়া হচ্ছে। এ ব্যাপারে বিশ্ব মানবাধিকার সংস্থা জাতিসংঘ, ওআইসি-আরবলিগসহ মিয়ানমারের গণহত্যার ব্যাপারে কোনো শক্ত পদক্ষেপ নিতে ব্যর্থতার পরিচয় দিয়েছে। আসুন আমরা সকলে মানবতার পাশে দ্বাড়াই। বাংলাদেশে অবস্হানরত অসহায় নির্যাতিত মানুষ খোলা আকাশের নিচে বাস করছে।খাবারের সংকটে ভুগছে। পীরসাহেব চরমোনাই এর নির্দেশে তাদের পাশে ইসলামী আন্দোলন বাংলাদেশের ১০টি টিম কাজ করছে অনবরত। লঙ্গর খানা, বাসস্থান, নলকুপ স্থাপন সহ বিভিন্নভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে ইসলামী আন্দোলন। এখন সারা দেশে চলছে ত্রাণ সংগ্রহ। আসুন আপনারও এই মানবতার কাজে শরীক হউন। নির্যাতিত অসহায় রোহিঙ্গাদের পাশে দ্বাড়ান। আজ চাঁদপুর শহরে বিভিন্ন পয়েন্টে ত্রাণ সংগ্রহ ক্যাম্প এবং পিকাপ গাড়ি নিয়ে ত্রাণ সংগ্রহ করা হবে।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার স্কুল বিষয়ক সম্পাদক মুহাঃ আসাদুল্লাহ্ সুমন।
এছাড়াও ছাত্র নেতা গোলাম রাব্বী, ইমন হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।
সম্মেলন শেষে ২০১৭ সেশনের নতুন কমিটিতে সভাপতি মুহাঃ রাকিব হোসেন ডাক্তার, সহ-সভাপতি মুহাঃ সোহেল হোসেন খান এবং সাধারণ সম্পাদক মুহাঃ নাঈম মাল এর নাম ঘোষণা করে সংগঠনের নীতিমালা অনুযায়ী শ্বপথবাক্য পাঠ করিয়ে দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে সম্মেলন সমাপ্তি হয়।

আপনার মতামত দিন
266Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ