আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

চিকনগুনিয়া প্রতিরোধে রাজধানীতে লিফলেট বিতরণ করেছে বন্ধন মানব কল্যাণ ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার : চিকুনগুনিয়া প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে রাজধানীতে বন্ধন মানব কল্যাণ ফাউন্ডেশন এর কর্মীরা জনসচেতনতা বৃদ্ধির জন্য প্রচারণা চালিয়েছেন। শুক্রবার (১৪ জুলাই) রাজধানীর জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে জনসচেতনতা কার্যক্রম চালানো হয়।
এ সময় ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে বন্ধন মানব কল্যাণ ফাউন্ডেশন এর কর্মীরা একটি স্বাস্থ্য বার্তা লিফলেট বিতরণ করেন। চিকুনগুনিয়া জ্বরের বাহক এডিস মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস করতে এবং এ রোগ নিয়ে জনসচেতনতা তৈরি করতে তারা দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ প্রচারণা চালান।
বন্ধন মানব কল্যাণ ফাউন্ডেশন এর আহ্বায়ক এইচ এম এনামুল হক এর পরিচালনায় প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেন, আমরা চিকুনগুনিয়া প্রতিরোধে এ প্রোগ্রামে অংশগ্রহণ করেছি। বন্ধন মানব কল্যাণ ফাউন্ডেশন এর কর্মীরা বিভিন্ন রাস্তায় প্রতিটি বাড়িতে যাচ্ছে এবং লিফলেট বিতরণ করছে। বাসা বাড়িতে এডিস মশা ডিম পারতে পারে এমন কোনো জায়গা থাকলে কর্মীদের আমরা পরামর্শ দিয়েছি তা ধ্বংস করার।
সংগঠনটির চেয়ারম্যান শেখ মুহাম্মাদ নুর-উন-নাবী বলেন, জনসেচেতনতা বৃদ্ধির জন্য আমরা সরাসরি মানুষদের সঙ্গে কথা বলছি, তাদের লিফলেট দিচ্ছি, এলাকায় কোন ডোবা নালায় জমে থাকা পানি থাকলে সেগুলো নষ্ট করছি, সিটি কর্পোরেশন এডিস মশা নিধনে ওষুধ দিচ্ছে। আশা করছি এ কার্যক্রম অব্যাহত থাকলে রোগটি ছড়াবে না।
বিশিষ্ট মানবাধিকার কর্মী মা্ওলানা ফখরুল ইসলাম এই জনসচেতনতামূলক কার্যক্রমে বন্ধন মানব কল্যাণ ফাউন্ডেশন এর কর্মীদের সঙ্গে অংশগ্রহণ করেন।
আরো উপস্থিত ছিলেন আল ইহসান ব্লাড ফাউন্ডেশনের সভাপতি মা্ওলানা আব্দুল হাকিম সহ বিভিন্ন মানবসেবী সংগঠনের নেতৃবৃন্দ।
এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় শতাধিক শিক্ষার্থী এই সামাজিক কর্মসূচীতে অংশ গ্রহন করে।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ