আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

চীনে ধর্মীয় উপকরণ বাজেয়াপ্তকরণ মুসলমানদের সাথে যুদ্ধ ঘোষণার শামিল: চরমোনাই পীর

আইএবি নিউজ : চীনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল-কুরআন ও জায়নামাজসহ অন্যান্য ধর্মীয় উপকরণ পুলিশের হাতে তুলে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এই নির্দেশ অমান্য করা হলে কঠিন শাস্তি দেয়া হবে। দেশটির মুসলিম অধ্যুষিত উত্তর-পশ্চিম সীমান্তের জিনজিয়াং এলাকায় এই নির্দেশ দিয়েছে সরকার। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম- পীর সাহেব চরমোনাই।
এক বিবৃতিতে তিনি বলেন, ‘রেডিও ফ্রি এশিয়া’ নামক দেশটির একটি গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে- কাশঘর, হোতান ও অন্যান্য মুসলিম অধ্যুষিত এলাকায় সরকারের নির্দেশ পালন করতে শুরু করেছে পুলিশ। বাজেয়াপ্ত করা হচ্ছে মুসলমানদের পবিত্র কুরআনসহ প্রার্থনার কাজে ব্যবহার করা উপকরণগুলো। চীন সরকারের এই ধরণের কর্মকণ্ড বিশ্বমুসলিমকে ব্যথিত করেছে। কাজেই মুসলমানের ধর্মীয় বিধান পালনে চীন বাধা সৃষ্টি অথবা নিষেধাজ্ঞা আরোপ করলে বিশ্ব মুসলিম উম্মাহ চীনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাঁপিয়ে পড়বে।
তিনি আরো বলেন, এর পূর্বে চীন সরকার রোজা পালনে নিষেধাজ্ঞা জারি করে ইসলাম ও মুসলমানের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলো। এখন আবার কুরআন-জায়নামাজে নিষেধাজ্ঞা চরম মানবাধিকার লঙ্ঘনের শামিল। অপরদিকে শুধুমাত্র মুসলমান হওয়ার কারণে চীনের শিনজিয়াং ও জিনিজিয়াংসহ মুসলিম অধ্যুষিত অঞ্চলে মুসলিম হত্যা, গুম, অপহরন, জেল-জুলুম ও নির্যাতনে স্টিমরোলার চালাচ্ছে। চীনের মুসলমানের উপর জুলুম নির্যাতন চোখ বুজে সহ্য করা হবে না। চীনের বিভিন্ন প্রদেশে রোজাসহ ধর্মীয় বিধান পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে মুসলমানদের উপর থেকে সকল ধরণের জুলুম-নির্যাতন বন্ধ করতে হবে। অবিলম্বে এ ধরণের নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হবে। অন্যথায় বিশ্বময় প্রতিবাদের আগুন জ্বলে উঠবে।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ