আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

জুলুমবাজদের প্রতি সতর্কবার্তা থাকবে কেন্দ্রীয় সম্মেলনে: প্রচার মিছিলে জেলা নেতৃবৃন্দ

আব্দুল ওয়াহাব, নোয়াখালী উত্তর প্রতিনিধিঃ আগামী ১৯ জানুয়ারী রাজধানীর গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে অনুষ্ঠিতব্য কেন্দ্রীয় সম্মেলনে ক্যাম্পাসের অভ্যন্তরে আধিপত্য বিস্তারে মত্ত জুলুমবাজ ছাত্র নামের সন্ত্রাসী শক্তির বিরুদ্ধে সুদূরপ্রসারী সতর্কবার্তা প্রদান করবে বলে মন্তব্য করেছেন ইশা ছাত্র আন্দোলন নোয়াখালী জেলা নেতৃবৃন্দ। আজ ১৬ জানুয়ারী বাদ আসর নোয়াখালীর বৃহত্তম বাণিজ্যকেন্দ্র চৌমুহনীতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ২৭ তম কেন্দ্রীয় সম্মেলন সফলের লক্ষ্যে অনুষ্ঠিত প্রচার মিছিলে নেতৃবৃন্দ এই মন্তব্য করেন।
নেতৃবৃন্দ বলেন, শিক্ষা যেকোনো জাতির অগ্রগতির সোপান। অথচ স্বাধীন বাংলাদেশে বরাবরই শাসকবৃন্দ শিক্ষাকে অবজ্ঞা করেছেন। দেশ ও জাতিকে শিক্ষার আলোচ্যসূচিতে অবহেলিত ও দৈন্যদশায় উত্থাপন করেছেন। বিজাতিয় কালচারকে হাইলাইটস করে সংখ্যাগুরু জনগোষ্ঠী মুসলমানদের জাতীয় সংস্কৃতিকে হেয় করা হেয় করা হয়েছে। জাতীয় ব্যক্তিত্বদের পাঠ্যপুস্তকে পরিচিত না করে জগাখিচুড়ি সিলেবাস বাস্তবায়ন করা হচ্ছে। পঙ্গু করে ফেলা হচ্ছে জাতিসত্ত্বাকে।
নেতৃবৃন্দ বলেন, শিক্ষাঙ্গনে আজ শিক্ষার্থীদের নিরাপত্তা নেই। জ্ঞানার্জনে গিয়ে লাশ হয়ে ফিরতে হয় ছাত্র-ছাত্রীদের। এসব অপরাজনীতির ফল। ধর্মহীন রাজনীতির বিষবাষ্প। সরকারী দলের ছত্রছায়ায় ক্যাম্পাসে ত্রাসের রাজত্ব কায়েম করেছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন। আমরা এই নৈরাজ্য রুখতে বদ্ধপরিকর। আগামী ১৯ জানুয়ারী ক্যাম্পাসের এসব ছাত্র নামের ভাড়াটে সন্ত্রাসীদের জন্য সতর্কবার্তা প্রদান করা হবে ইনশাআল্লাহ।
‘সাম্য, সামাজিক মর্যাদা ও সুবিচার প্রতিষ্ঠায় নীতির পরিবর্তন চাই’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিতব্য ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলন সাফল্যের জন্য অনুষ্ঠিত প্রচার মিছিল পরবর্তী সমাবেশে জেলা শূরা সদস্য মুহাম্মাদ মাহমূদুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক মুহাম্মাদ আবদুল ওহাব, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ মাহমূদুল হাসান, অর্থ সম্পাদক মুহাম্মদ ইবরাহীম প্রমুখ।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রচার সম্পাদক উসমান গনী, দপ্তর সম্পাদক মুহিব্বুল্লাহ ও সাহিত্য সম্পাদক শিব্বির আহমাদ সহ বিভিন্ন শাখার সদস্য ও নেতৃবৃন্দ। প্রচার মিছিলটি চৌমুহনী হকার্স মার্কেট প্রাঙ্গণ থেকে শুরু হয়ে রেল লাইন হয়ে ডেল্টা গেট প্রদক্ষিণ করে চৌমুহনী পাবলিক হল গেইটে সমাপ্ত হয়।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ