বুধবার, ০৩ জুন ২০২০, ০৬:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
মাওলানা আনওয়ারুল হক চৌধুরীর ইন্তেকালে ইসলামী আন্দোলন সিলেটের শোক দেশের ক্রান্তিকালে ওয়াসার বিল বাড়ানো অযৌক্তিক: আইএবি ঢাকা মহানগর দক্ষিণ রক্তচোষা নীতি পরিহার করোনা থেকে মুক্তির বড় প্রতিষেধক: পীর সাহেব চরমোনাই গণপরিবহনের ৬০ভাগ ভাড়া বৃদ্ধি অমানবিক: পীর সাহেব চরমোনাই দুর্গত জনগণের পাশে দাড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব: পীর সাহেব চরমোনাই ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখার উদ্যোগে কৃতি সংবর্ধনা অনুষ্ঠিত জিকিররত অবস্থায় করোনায় মৃতদের দাফনকারী ইসলামী আন্দোলন কর্মীর মৃত্যু গণপরিবহনে দিগুণ ভাড়ার গণবিরোধী প্রস্তাবের বিরুদ্ধে জনগণকে সোচ্চার হতে হবে গণপরিবহনে দ্বিগুণ ভাড়া বৃদ্ধির প্রস্তাব দেশে নতুন সঙ্কট সৃষ্টি করবে: ইসলামী আন্দোলন আম্ফানে দুর্গত জনগণের পাশে দাড়ানোর আহবান ইসলামী আন্দোলন বাংলাদেশের

দুর্দশাগ্রস্ত দেশের ৫০ লক্ষ দরিদ্র পরিবারকে ২৫০০ টাকা প্রদানেও সীমাহীন দুর্নীতি

Reporter Name
  • প্রকাশিত: রবিবার, ১৭ মে, ২০২০
  • ২৮৪ Time View

ইসলামী আন্দোলণ বাংলাদেশ এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান এক যৌথ বিবৃতিতে বলেছেন, সরকার করোনা পরিস্থিতির কারণে দুর্দশাগ্রস্ত দেশের ৫০ লক্ষ দরিদ্র পরিবারকে ২৫০০ টাকা করে অনুদান দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সরকারি ত্রাণ বিতরণে জনপ্রতিনিধিদের চরম চুরি-চামারি ও দুর্নীতির কারণে তাদের প্রতি আস্থা হারিয়ে দরিদ্রপরিবারগুলোর জন্য বরাদ্দকৃত নগদ অর্থ তাদের নিজস্ব মোবাইল নাম্বারে সরাসরি প্রেরণের উদ্যোগ গ্রহণ করেছে। বিষয়টি খুবই প্রশংসনীয় ও সময়োাপযোগী। কিন্তু এমন একটি মানবিক উদ্যোগ নিয়েও এখন নানা রকম কাহিনী শুনা যাচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, সরকারদলীয় কথিত দুর্নীতিবাজ জনপ্রতিনিধিরা গরিব পরিবারগুলোর জন্য বরাদ্দকৃত অনুদানের অর্থ নিজেরা এবং নিজেদের আত্মীয়-স্বজনরা ভাগ বাটোয়ারা করে খাওয়ার জন্য বিভিন্ন কায়দা কৌশল অবলম্বন করছে।

তারা আরও বলেন, নগদ অর্থ প্রাপ্তির সুযোগ থেকে অনেক দরিদ্র পরিবার যেমন বাদ পড়ে যাচ্ছে, তেমনি দলীয় পরিচয়ে অনেক পরিবারের একাধিক ব্যক্তি, ধনী, চাকুরীজীবি এবং স্বচ্ছলরাও তালিকায় ঢুকে যাচ্ছে। আবার কোথাও দেখা গেছে একই মোবাইল নাম্বারে শতাধিক এমনকি দুই শতাধিক মানুষের নাম।

নেতৃবৃন্দ বলেন, একটি আপাদমস্তক দুর্নীতিবাজ সরকার দেশ শাসন করলে যা হওয়ার, তাই হচ্ছে এখন । টপ টু বটম রাষ্ট্রের এবং জনগণের সম্পদ লুটেপুটে খাওয়ার উদগ্র বাসনা চরিতার্থের মচ্ছব চলছে ।

নেতৃবৃন্দ বলেন, আমরা চাই দুর্দশাগ্রস্তদের জন্য বরাদ্দকৃত অর্থ প্রকৃত গরিব পরিবারগুলোই পাক। এজন্য আমাদের দাবি হলো, অর্থ প্রদানের আগে প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ডে প্রত্যেক সুবিধাভোগী ব্যক্তির নাম এবং মোবাইল নাম্বারের তালিকা প্রকাশ করা হোক। যাতে প্রকৃত দুর্দশাগ্রস্ত পরিবারগুলো বঞ্চিত না হয়।

আপনার মতামত দিন
More News Of This Category

Categories

© All rights reserved © 2020 IAB NEWS
আইটি সাপোর্ট: আশরাফ আলী সোহান
iabnews