আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

দেশব্যাপী ইয়াবার সয়লাব নতুন প্রজন্ম ধ্বংসের গভীর ষড়যন্ত্র: পীর সাহেব চরমোনাই

আইএবি নিউজ : ইয়াবাসহ সকল মাদকদ্রব্য বন্ধে সরকারের ব্যর্থতার নিন্দা জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম- পীর সাহেব চরমোনাই। একটি জাতীয় দৈনিকে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর তিনি যুবসমাজের ভবিষ্যত নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।
সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, দেশে দৈনিক ২০ লাখ ইয়াবা সেবন করা হয়- এ রিপোর্ট কত ভয়ঙ্কর; তা সরকারকে অনুধাবন করে দ্রুত কার্যকরী উদ্যোগ গ্রহণ করতে হবে। চরিত্রবিধ্বংসী অপসংস্কৃতির কারণে যুবসমাজ এমনিতেই ধ্বংসের দ্বারপ্রান্তে উপনিত। সেখানে আবার মাদকের এ আগ্রাসন কোনভাবে মেনে নেওয়া যায় না।
বিবৃতিতে তিনি বলেন, যারা আমাদের আগামী প্রজন্মকে পরিকল্পিতভাবে মেধাহীন ও চরিত্রহীন করে দেশকে ধ্বংস করার চক্রান্তে মেতে উঠেছে তাদের শাস্তির আওতায় আনতে হবে। যুবকরা দেশের প্রাণশক্তি। আজকে যে বা যারা ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে বা ক্ষমতায় যায় তারাই যুবসমাজকে তাদের অন্যায়ের হাতিয়ার হিসাবে ব্যবহার করছে। তারাই যুবসমাজের হাতে তুলে দিচ্ছে মদ, গাঁজা, হিরোইন, ইয়াবা, অস্ত্রসহ যুবসমাজের চরিত্র বিনষ্টকারী সকল উপকরণ। যার ফলে আজ যুবসমাজ এক আতঙ্কের নাম হয়ে উঠছে। যুবসমাজ অন্যায় দমন করার পরির্বতে অন্যায়কে লালন করছে।
তিনি আরো বলেন, মিয়ানমার থেকে চোরাইপথে ব্যাপক হারে ইয়াবার অনুপ্রবেশ প্রশাসনের গোপন সহযোগীতা ছাড়া সম্ভব নয়। পত্রিকার বারবার রিপোর্ট এসেছে সরকারের সমর্থিত একটি দলের লোকেরাই মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তারা বিভিন্ন কলাকৌশলের মাদকের ব্যবসা পরিচালনা করে। দেশজুড়ে এক বিশাল জাল বিস্তার করে আছে এই মরণ নেশার ভয়াবহ সিন্ডিকেট। আন্তর্জাতিক অপরাধচক্র মাফিয়াদের সঙ্গে রয়েছে এদের শক্ত ও গভীর যোগাযোগ। শুধু শহরেই নয়, গ্রামেও ছড়িয়ে পড়েছে মাদক। তার বিষাক্ত ছোবল শেষ করে দিচ্ছে তারুণ্যের শক্তি ও অমিত সম্ভাবনা। এই অবস্থা চলতে থাকলে একটি সমাজ অন্ধকারের অতলগহ্বরে হারিয়ে যেতে খুব বেশি সময় লাগবে না। দুঃখজনক হচ্ছে, মাঝে-মধ্যে ছোটখাটো মাদক ব্যবসায়ী ও মাদকের চালান ধরা পড়লেও তাদের মূল কুশীলবরা থেকে যায় ধরাছোঁয়ার বাইরে। অভিযোগ রয়েছে, ক্ষমতাসীন সরকারের দলীয় ব্যক্তিবর্গ এসব সিন্ডিকেটের সঙ্গে জড়িত থাকায় তাদের টিকিটি পর্যন্ত স্পর্শ করতে পারে না আইন-শৃঙ্খলা বাহিনী। মাদকের ভয়াল থাবা থেকে দেশকে বাঁচাতে হলে মাদক সিন্ডিকেট যতই শক্তিশালী হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি জোর আহ্বান জানাচ্ছি।

আপনার মতামত দিন
3.9K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ