আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ধর্মীয় ও মানবিক দায়িত্ব রক্ষায় রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে হবে: ইসলামী আন্দোলন বি-বাড়িয়া

বি-বাড়িয়া থেকে শাহ মোহাম্মদুল্লাহ : ইসলামী অান্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার নেতৃবৃন্দ বলেছেন, ধর্মীয় ও মানবিক দায়িত্ব রক্ষায় রোহিঙ্গা শরণার্থীদের পাশে সকলকে দাঁড়াতে হবে। তাঁরা বলেন, রোহিঙ্গা মুসলিমদের উপর বর্বর, অমানবিক ও নৃশংস নির্যাতন এবং গণহত্যা অবিলম্বে বন্ধ করতে হবে। চলমান সংকট নিরসনে জাতিসংঘ, ওঅাইসি ও বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীসহ মিয়ানমারকে অান্তর্জাতিক সৃষ্টি করতে হবে।
নেতৃবৃন্দ বলেন, রাখাইনে শান্তি প্রতিষ্ঠায় কফি অানান কমিশনের রিপোর্ট অবিলম্বে বাস্তবায়নসহ তাঁদের পূর্ণ নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার কোনও বিকল্প নেই।
ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলার অায়োজনে গতকাল (শনিবার) বাদ অাছর জেলা কার্যালয় টি এ রোডস্থ মান্নান ম্যানশনে (৪র্থ তলা) মাসিকে জেলা নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।
সংগঠনের জেলা সভাপতি অালহাজ্ব মাওলানা অাবুল কালাম অাজাদের সভাপতিত্বে ও সেক্রেটারি মোহাম্মদ ওবাইদুল হকের সঞ্চালনায় বৈঠকে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা ইসলামী আন্দোলনের সহ-সভাপতিদ্বয় অালহাজ্ব মাওলানা অাব্দুল মালেক ফয়েজী ও শেখ মুহাম্মদ শাহ অালম, জয়েন্ট সেক্রেটারি মাওলানা মাহমূদুল হাসান হিফয্, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হুসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদুল্লাহ, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা সামছ্ অাল ইসলাম ভূঁইয়া, ইশা ছাত্র অান্দোলনের জেলা সহ-সভাপতি ইউনুছ অাহমদ, সাংগঠনিক সম্পাদক অাব্দুল করীম হাওলাদার প্রমুখ।
দেশব্যাপী কেন্দ্রীয় নির্দেশনার অালোকে বৈঠকে “ত্রাণ সংগ্রহ কমিটি” গঠন করা হয়। এতে অালহাজ্ব সৈয়দ অানোয়ার অাহমদকে অাহবায়ক ও অালহাজ্ব মাওলানা অাবুল কালাম অাজাদকে সদস্য সচিব করে ১৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

আপনার মতামত দিন
599Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ