আজ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ধর্মীয় অনুভূতিতে আঘাত করে হিন্দুরা ইসলামের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে: ইসলামী আন্দোলন

আইএবি নিউজঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বরিশালের ঢাকা-বরিশাল সড়কের পাশে একটি স্কুলের প্রধান শিক্ষক তুষার কান্তি কর্তৃক হিজাব পড়ে স্কুলে আসা নিষিদ্ধ করায় গভীর ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, বরিশালের নব আদর্শ বিদ্যালয়ে মুসলিম মেয়েদের হিজাব পড়ে আসা নিষিদ্ধ করে স্কুলের প্রধান শিক্ষক তুষার কান্তি মুসলমানের ধর্মীয় অনুভুতিতে আঘাত করেছে। ধর্মীয় অনুভুতিতে আঘাত করে তুষার কান্তিসংবিধান লঙ্ঘন করেছে। সংবিধান লঙ্ঘন করায় তার বিচার করার দায়িত্ব সরকারের।
তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন ইসলাম নিয়ে বিভিন্নভাবে তামাশা শুরু করেছে। মুসলিম অধ্যুষিত বাংলাদেশে হিজাব নিষিদ্ধের মত ঘটনা কোনক্রমেই মেনে নেয়া যায় না। ইসলামী শরীয়তে বালেগা মেয়েদের জন্য পর্দা ফরজ। স্কুলে হিজাব নিষিদ্ধের মূল হোতা প্রধান শিক্ষক তুষার কান্তিকে চাকুরীচ্যুতসহ দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। একই সাথে রংপুরের গংগাচড়ায় হযরত মুহাম্মদ সা. ও পবিত্র ক্বাবা শরীফ অবমাননা করায় শ্রী টিটু রায়ও সংবিধান লঙ্ঘনের দায়ে তাকে কঠোর বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হব।
বৃহস্পতিবার (৯ নভেম্বর’১৭) পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
সভায় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম প্রমুখ।
 

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ