আজ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে খুলনায় ইশা ছাত্র আন্দোলন বিক্ষোভ মিছিল

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুর ৩টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে খুলনা জেলা ও  মহানগরীর উদ্যোগে নগরীর পাওয়ার হাউজ মোড়ে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশের আয়োজন করা হয়।

জেলা সভাপতি নাজমুস সাকিবের সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক মইনুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির আলোচনা রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় শূরা সদস্য, খুলনা মহানগর সভাপতি আলহাজ্ব মুফতি আমানুল্লাহ।

প্রধান অতিথি তার আলোচনায় বলেন, দেশে এখন ধর্ষণ মহামারিতে পরিণত হয়েছে। মানবাধিকার সংস্থা আইন ও সলিশ কেন্দ্র (আসক) এর হিসাব অনুযায়ী কেন্দ্রের তথ্য সংরক্ষণ ইউনিট বলছে চলতি ২০২০ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসে দেশে ধর্ষণের শিকার হয়েছেন ৬০১ জন নারী ও শিশু। ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৩৭ নারীকে। আর ধর্ষণের পর আত্মহত্যা করেছেন  ৭ জন নারী।

তিনি আরও বলেন, সমাজবিদরা বলেছেন, ধর্ষকদের বিচার না হওয়ার কারণে সমাজে ধর্ষণের মাত্রা বেড়ে যাচ্ছে। তাই ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির রায় কার্যকর করতে হবে।

মিছিল পূর্ব সমাবেশে বিশেষ অতিথির আলোচনা করেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সহ-সভাপতি মুফতি মাহবুবুর রহমান, নগর সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দীন, ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় শুরা সদস্য শেখ আমীরুল ইসলাম, ইসলামী আন্দোলন জেলা সাংগঠনিক সম্পাদক হাফেজ আসাদুল্লাহ আল গালিব, নগর সাংগঠনিক সম্পাদক মুফতি ইমরান হুসাইন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ইমরান হোসেন মিয়া, ইশা ছাত্র আন্দোলন মহানগর সভাপতি এইচ এম খালিদ সাইফুল্লাহ, সাবেক সভাপতি সাইফুল ইসলাম, যুব আন্দোলন জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুস্তাফিজুর রহমান, নগর সাংগঠনিক সম্পাদক মাহদী হাসান, ইশা ছাত্র আন্দোলন বিএল কলেজ সভাপতি কাজী আল-আমিন, মুফতি আমানুল্লাহ।

সমাবেশে বক্তারা বলেন, ধর্ষণের ঘটনা বৃদ্ধির পেছনে রয়েছে চরম নৈতিক অবক্ষয়, পশ্চিমা ও ভারতীয় সংস্কৃতির বিরূপ প্রভাব, মাদকের বিস্তার, বিচারহীনতা, বিচার প্রক্রিয়ায় প্রতিবন্ধকতা ও বিচারের দীর্ঘসূত্রতা।

সমাবেশে আরও বক্তৃতা করেন আব্দুস সালাম জায়েফ, কেএম মাহমুদুল হাসান, ইনামুল হাসান সাইদ, মঈন উদ্দিন, মাহদী হাসান মুন্না, নাইমুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, শাকির হোসেন, হাবিবুল্লাহ মেসবাহ, আবু বকর, সিদ্দিক রাসেক, গাজী মোঃ আব্দুল্লাহ, শরিফুল ইসলাম, ইয়ামিন মোল্লা, রিয়াজ হাওলাদার, ঈমাম হাসান, মোঃ ফেরদৌস, আমানুল্লাহ, আমির হোসেন প্রমূখ।

সমাবেশ ও বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলম গাজী আসাদুল্লাহ হাসিবুল ইসলাম মোস্তফা আল গালিব শিহাব উদ্দিন এনায়েত হোসেন রাকিব গোলদার মাহতাব উদ্দিন  মোঃ আব্দুল্লাহ মাঞ্জারুল হুদা আব্দুল্লাহ আল মামুন রবিউল ইসলাম আবুল কাশেম আজাদ হোসেন সোহেল হাওলাদার আব্দুল্লাহ মাহবুবুল হক মেশকাত জুবায়ের জাওয়াদ সা’দ হোসেন নাভিল আহসান প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আপনার মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category