আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ফাইল ফটো

নাগরিক সেবা প্রদানে ঢাকার মেয়রদ্বয় ব্যার্থতার পরিচয় দিয়েছেন: অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ

আইএবি নিউজ ডেস্ক: রাজধানীর জলাবদ্ধতা দূরীকরণ, ড্রেনেজ ব্যবস্থা, সুপেয় পানি সরবরাহ, গ্যাস-বিদ্যুৎ ও যানজট নিরসনসহ নাগরিক সুবিধা প্রদানে ঢাকার মেয়রদ্বয় চরমভাবে ব্যর্থ হয়েছেন। ফলে নগরবাসী একের পর এক নতুন নতুন সমস্যায় জর্জরিত হচ্ছে। মেয়রদ্বয়ের অপরিণামদর্শি পদক্ষেপের কারণে রাজধানী আজ পানিতে থৈথৈ করছে। আজ ২৯ জুলাই’২০১৭ইং শনিবার বিকাল ৪টাই পল্টনস্থ আন্দোলনের কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওঃ শেখ ফজলে বারী মাসউদ-এর সভাপতিত্বে মাসিক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশ মৌসুমি বায়ুর দেশ, এখানে বর্ষাকালে বৃষ্টি হবে এটাই স্বাভাবিক। কিন্তু কোটি নাগরিকের শহর এই রাজধানীর জলাবদ্ধতা ও দূর্ভোগ নিরসনে মেয়রদ্বয়ের কোন পূর্ব প্রস্তুতি ছিল না। এটা তাদের চরম অবহেলা। জলাবদ্ধতার বিষয়ে মেয়রদ্বয় ওয়াসার কাদে দায় চাপিয়ে পার পেতে নানা বক্তব্য দিয়ে চলছেন। এটা দু:খজনক।
মেয়রদ্বয় সরকারের ছত্রছায়ায় নগর পিতার চেয়ার দখল করার কারণে নগরবাসীর প্রতি তাদের কোন দায়বদ্ধতা আছে বলে তা হয়তো মনে করেন না। তানাহলে চিকনগুনিয়া, জলাবদ্ধতা, যানজটে নাকাল নগরবাসীর সমস্যা নিরসন না করে কিভাবে প্রতিনিয়ত দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিচ্ছেন। মেয়রদ্বয়ের দায়িত্ব ছিল নগর সেবার ক্ষেত্রে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদফতরগুলোর সাথে সমন্বয় সাধন করা। অথচ তারা তা না করে একে অপরের কাধে দোষ চাপানোর প্রতিযোগীতায় লিপ্ত।
অধ্যক্ষ মাসউদ আরো বলেন, যদি নগর ভবনগুলো দূর্নীতিমুক্ত হতো এবং মেয়রদ্বয় নাগরিক সেবায় আন্তরিক হতেন, তাহলে নগরবাসীকে আজ এই চরম দূর্ভোগ পোহাতে হতো না। তাদের এই চরম ব্যর্থতার জন্য সেচ্ছায় পদত্যাগ করা উচিৎ। বৈঠকে আরো উপস্থিত ছিলেন, আলহাজ্ব আনোয়ার হোসাইন, হারুন আর রশিদ, মোশাররফ হোসাইন, মাওলানা আরিফুল ইসলাম, মাও. ছিদ্দিকুর রহমান, মুফতি জহির ইবনে মুসলিম, মুফতি মাছউদুর রহমান, এ কে এম নাজমুল হক, হাফেজ হানিফ ভূইয়া, ডা. মজিবুর রহমান, এ্যাড. শওকত আলী, আবুল হোসেন প্রমূখ।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ