আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জে ইশা ছাত্র আন্দোলনের ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ ও র‍্যালী অনুষ্ঠিত

বৃহস্পতিবার (১৬ আগস্ট) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখা কর্তৃক আয়োজিত ইশা ছাত্র আন্দোলন এর ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ ঐতিহাসিক ডিআইটি চত্বরে বাদ আসর সমাবেশ ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। মোহাম্মাদ ইমদাদুল হক এর সভাপতিত্বে এবং শফিকুল ইসলাম এর সঞ্চালনায় সমাবেশ ও র‍্যালী অনুষ্ঠানে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির জয়েন সেক্রেটারি জেনারেল ছাত্রনেতা ইমদাদুল্লাহ ফাহাদ।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি মুফতী মাসুম বিল্লাহ। ইমদাদুল হক।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ৯০ দশকে ছাত্র রাজনীতির অশান্ত পরিবেশে, ছাত্রদের সঠিক পথের দিশা দেবার জন্য যখন একটি সহিহ ধারার অাত্মশুদ্ধিমূলক সংগঠন অপরিহার্য হয়ে উঠেছিল ঠিক তখনি ইশা ছাত্র আন্দোলন প্রতিষ্ঠিত হয়। তিনি আরো বলেন, ২৭ তম বছরের এই তরুণ সংগঠন দেশ জাতিকে উপহার দিতে পেরেছে একদল খোদাভীরু দ্বীনদরদী, ইসলামী আন্দোলনের যোগ্য সিপাহসালা। যেখানে মা-বাবা আজ ছাত্র রাজনীতির কথা শুনলেই শিউরে ওঠেন সেখানে ইশা ছাত্র আন্দোলন প্রশান্তি এনে দিতে পেরেছে।
প্রধান অতিথি বলেন, চলমান কোটা পদ্ধতি বৈষম্য ও নিরাপদ সড়কের যৌক্তিক দাবী সরকারকে অবিলম্বে মেনে নিতে হবে। পরিশেষে তিনি অভিবাবকদের প্রতি সন্তানদের ইশা ছাত্র আন্দোলনে শামিল করে তাদেরকে যোগ্য, দক্ষ ও সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠা করার আহবান জানান।
প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, এদেশের মুক্তিকামী ছাত্রদের একমাত্র ঠিকানা হল ইশা ছাত্র আন্দোলন। ইসশামী শাসন বাস্তবায়ন অতন্দ্র প্রহরী রূপে ইশা ছাত্র আন্দোলন কাজ করে যাচ্ছে নিরলস ভাবে।
স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় হতে কওমী মাদ্রাসার আঙিনা আর অালিয়া মাদ্রাসার ক্যাম্পাসগুলোতে ইশা ছাত্র আন্দোলনের দাওয়াত পৌছে গেছে জোরাল ভাবে। তিনি আরো বলেন, ইশা ছাত্র আন্দোলনের মাঝেই দেখা যাচ্ছে আগামী দিনের ইসলামী বিপ্লবের নেতৃত্ব। এছাড়া ইশা ছাত্র আন্দোলন একদল আদর্শবান ছাত্রদের মাঝে তৈরি করেছে ইসলামী বিপ্লবের অদম্য ইচ্ছা। মানবরচিত তন্ত্র মন্ত্রের বাইরে এসে আল্লাহর জমিনে আল্লাহর হুকুম বাস্তবায়নই যাদের লক্ষ্য হয়ে দাড়িয়েছে।
সভাপতি তার বক্তব্যে বলেন, জেল-জুলুম অত্যাচারের মাধ্যমে ইশা ছাত্র আন্দোলন এর কর্মীবাহীনি দমিয়ে রাখা যাবেনা। ইশা ছাত্র আন্দোলন ইতিমধ্যেই, এদেশের ইসলামী আন্দোলনের নেতৃত্বশুন্য অঙ্গণে সৃষ্টি করতে পেরেছে যোগ্য ও দক্ষ নেতৃত্ব। সেজন্য এদেশে আজ ইসলামী আন্দোলন এগিয়ে যাচ্ছে সম্মুখপানে। দেশে চলমান হত্যা ও ধর্ষণের নিন্দা জানিয়ে তিনি বলেন, অবিলম্বে ক্রমাগত এই হত্যা ও ধর্ষণ না ঠেকানো গেলে জাতি চরম দুর্দশায় পতিত হবে। এসব কর্মকান্ডে যারা লিপ্ত তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ইশা ছাত্র আন্দোলন এসব মানবতা বিরোধী সকল কর্মকান্ড নির্মুল করার জন্য প্রতিষ্ঠিত হয়েছে।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকাল থেকে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে রক্তের গ্রুপ নির্ণয় ও রেজিস্টার কার্যক্রম চালানো হয়। ওতে আর উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন, যুব আন্দোলন, শ্রমিক আন্দোলন ও শিক্ষক ফরামের নেতৃবৃন্দ।
 

আপনার মতামত দিন
172Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ