আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নারী নির্যাতন বন্ধে ইসলামী অনুশাসনের বিকল্প নেই: ইশা ছাত্র আন্দোলন

আইএবি নিউজ : সম্প্রতি দেশে নারী নির্যাতনের যে চিত্র ফুটে ওঠেছে তা অতীতের যেকোন সময় থেকে অত্যন্ত ভয়াবহ আকার ধারণ করেছে। সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমগুলোতে চোখ রাখলেই দেখা যাচ্ছে নারী নির্যাতন, ধর্ষণ, খুন-গুম ও অপহরণের ঘটনা; যা জাহেলি যুগের বর্বরতাকেও হার মানিয়েছে। এর পেছনে মূল কারণ হল ইসলামী অনুশাসন অনুযায়ী না চলা।
রবিবার (১৪ মে’১৭) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন-এর সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম-এর সঞ্চালনায় কেন্দ্রীয় কমিটির ত্রৈমাসিক পর্যালোচনা বৈঠকে সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি উপরোক্ত কথা বলেন।
সভাপতি তাঁর বক্তব্যে বলেন, অতি সম্প্রতি ঘটে যাওয়া বনানীর রেইন ট্রি হোটেলে বন্ধুত্বের নামে তরুণীর ইজ্জত লুণ্ঠন ও গাজীপুরে প্রভাবশালী কর্তৃক কিশোরী নির্যাতনের খবর সমাজের বিবেকবান মানুষকে নতুন করে ভাবতে বাধ্য করেছে। বিজ্ঞজনেরা মনে করছেন ক্ষমতার অপব্যবহারের সুযোগ, আইনের শাসনের অনুপস্থিতি এবং সামাজিক অসচেতনতাই তরুণ সমাজকে বিপথে পরিচালিত করছে। তাই এই প্রজন্মের মানবিক অধপতন এখনই রোধ না করা গেলে আগামী প্রজন্ম আরো জঘন্যতর হয়ে গড়ে ওঠবে। সুতরাং সামাজিক সচেতনতা ও মানবিক মূল্যবোধ সৃষ্টি এবং সুশাসন প্রতিষ্ঠার পাশাপাশি তরুণ ও যুব সমাজকে ইসলামের সুমহান আদর্শে গড়ে তোলার বিকল্প নেই।
তিনি আরো বলেন, আমরা লক্ষ্য করছি, যে সমস্ত দুষ্কৃতিকারীরা অপরাধ করে যাচ্ছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় অপরাধীদের দৌরাত্ম আরো বেড়ে যাচ্ছে। গাজীপুরে বাবা-মেয়ের আত্মহুতি এ কথারই প্রমাণ বহন করে। তাই আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, নারী নির্যাতনের এ ধারা বন্ধ করার জন্য ইসলামী শাসনতন্ত্র প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।

আপনার মতামত দিন
1.2K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ