আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নাস্তিক্যবাদী সিলেবাস পূণঃস্থাপনের চক্রান্ত ছাত্রজনতা যেকোনো মূল্যে রুখে দিবে: নুরুল আলম

পারভেজ হোসাইন, লক্ষ্মীপুর (জেলা) সংবাদদাতা :
শিক্ষা একজন মানুষকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলে, শিক্ষা আলোকিত সমাজ গড়ে। আবার এই শিক্ষাই মানুষকে অমানুষ বানায়। একটি জাতির ধর্ম, ঐতিহ্য ও সংস্কৃতি বিনাশ করে দেয়। কিন্তু পরিতাপের সাথে বলতে হয়, বর্তমান ক্ষমতাসীন সরকার জনগণের তীব্র আপত্তি সত্বেও চরম ইসলাম বিদ্বেষী ড. জাফর ইকবালের মত কিছু চিহ্নিত নাস্তিকদেরকে নিয়ে যে বিতর্কিত কমিটি করেছে এতে বাংলাদেশের মানুষ হতাশ হয়েছে। সিলেবাস পুণঃস্থাপনের যে দাবী উঠেছে তা বাংলার ছাত্রজনতা যেকোনো মূল্যে রুখে দিবে।
মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদা সাহেব আপনি মুসলমানদের শিক্ষামন্ত্রী হতে পারেননি, আপনি নাস্তিকদের শিক্ষামন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী আপনি ছাত্র সমাজের ত্যাগের ইতিহাস ভুলে গেছেন। ৫২ এর ভাষা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান, 71 এর স্বধীনতা যুদ্ধ, ৯০ এর সৈরাচার বিরোধী আন্দোলনে ছাত্রজনতা নিজেদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে তবুও নিজেদের ঐতিহ্য ও সংস্কৃতি বিসর্জন হতে দেয়নি। প্রয়োজনে এই নাস্তিক্যবাদী সিলেবাস পুণঃস্থাপনের বিরুদ্ধে আরেকটি সংগ্রাম কায়েম হবে তবুও এই নাস্তিক্যবাদী সিলেবাস বাস্তবায়ন হতে দেয়া হবে না, ইনশাআল্লাহ। প্রধান অতিথির বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষীপুর জেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক উপরোক্ত কথাগুলো বলেন।
অাজ ২০ জুলাই বিকাল ৩টায় লক্ষীপুর দক্ষিণ তেহমুহনীতে পাঠ্যবই পর্যালোচনায় গঠিত বিবতর্কিত কমিটি বাতিলের দাবি ও হিন্দুত্ববাদী সিলেবাস পূণঃবহালের প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষীপুর সদর থানা শাখার মানববন্ধন অনুষ্ঠিত হয়। ইশা ছাত্র আন্দোলন লক্ষীপুর সদর থানা শাখার সভাপতির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষীপুর জেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক মু. নুরুল আলম, অর্থ সম্পাদক মু. তানবীর হোসাইন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মু. ফারবেজ হোসাইন।
আরো বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষীপুর সদর থানা শাখার সংগ্রামী সভাপতিম মু. মনিরুল ইসলাম, সহ-সভাপতি মু. আব্দুল মোতালেব রবিন, সাধারণ সম্পাদক মু. রেদোয়ান হোসাইন শওকত, আলিয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক মু. তারেকুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ