আজ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

নিরাপদ ভোট প্রদান বিষয়ে ভোটাররা শঙ্কিত: মেয়র প্রার্থী মামুনুর রশিদ বেলাল

নিজস্ব প্রতিবেদক: আসন্ন চাঁদপুর পৌরসভা নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের মেয়র পদপ্রার্থী মামুনুর রশিদ বেলাল শহরের বিভিন্ন এলাকায় দিনব্যাপী ব্যাপক গণসংযোগ ও পথসভা করেন।

গতকাল বুধবার সকাল থেক শহরের আলিম পাড়া, পালপাড়া, রহমত পুর কলোনি, বাগাদী রোড, নতুন বাজার, হাজী মহসিন রোড, আদালত পাড়া, জোড়পুকুর পাড়, হকাস মার্কেট এলাকায় গণসংযোগ ও পথসভা করেন।

এসময় তিনি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে কুশল বিনিময় করেন।

গণসংযোগ ও বিভিন্ন পথসভায় পীর সাহেব চরমোনাই মনোনীত ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মেয়র প্রার্থী (প্রতীক হাতপাখা) মামুনুর রশিদ বেলাল বলেন,
সুষ্ঠু ও নিরাপদভাবে সাধারণ ভোটাররা কেন্দ্রে যেতে অনিহা প্রকাশ করছে। আমরা যখন মানুষের দ্বারে দ্বারে ভোটের জন্য যাই তখন ভোটাররা এমন মন্তব্য করেন। কারণ বিগত দিনের নির্বাচনে সাধারণ মানুষ চাক্ষুষভাবে প্রত্যক্ষ করে যে, নির্বাচনের দিন সাধারণ ভোটারদেরকে হয়রানিসহ কেন্দ্র দখল, ভোট ডাকাতি এবং আতঙ্কিত পরিবেশ তৈরী করেন। আর এসব কিছু প্রশাসনের চোখের সামনেই হয়ে থাকে। দলীয় ক্ষমতার এমন অন্যায় কাজ দেখেও প্রশাসন না দেখার ভান করছে। আবার কোথাও কোথাও ভোট ডাকাতদের সাহায্যও করছে। এসব কর্মকান্ড দেখার পর থেকেই সাধারন মানুষের মন থেকে নির্বাচনের ইমেজ নষ্ট হয়ে গেছে। একজন ভোটার যদি তার ইচ্ছেমত পছন্দনীয় প্রার্থী কে ভোটই দিতে না পারে তাহলে তার কেন্দ্রে না আসাটাই যৌক্তিত। এদিক দিয়ে প্রশাসন ও নির্বাচন কমিশন আমাদের শতভাগ আশ্বাস দিয়েছেন সুষ্ঠু নির্বাচন হবে। বিগত নির্বাচনেও এরকম আশ্বাস দেওয়া হয়েছে কিন্তু তার কোন বাস্তবতা পরিলক্ষিত হয়নি। তাই আমার বিপুল ভোট থাকা সত্ত্বেও এ বিষয় ভোটারদের সাথে আমিও শঙ্কিত। তাছাড়া দেখা যাচ্ছে যে, নির্বাচনকে কেন্দ্র করে দলীয় প্রার্থীর ব্যানারে চাঁদপুরে শহরে বহিরাগতদের অানাগোনা বেড়েই চলছে। যা নির্বাচনের পরিবেশের বিঘ্ন ঘটবে বলে মনে করছি। এতে সাধারন ভোটাররাও বিব্রত বোধ করছেন।
তাই প্রশাসন ও নির্বাচন কমিশনের প্রতি জোরদাবী জানাচ্ছি ভোটকেন্দ্রের পরিবেশ তৈরী করুন যাতে জনগণ নির্বিঘ্নে ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে পারে।

গণসংযোগকালে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা সভাপতি শেখ মুহাম্মাদ জয়নাল আবদীন, সেক্রেটারি কে.এম ইয়াসিন রাশেদসানী, মাও. নুরুল আমীন, এডভোকেট সফিক উদ্দীন, মাও. আনোয়ার আল নোমান, মাও. নুরুদ্দীন, মাও. আবু নাঈম তানভির, মুহা. শরীফ মৃধা, মাও. হেলাল আহমাদ, এ কে মোখতার হোসাইন, মাও. মাহদী হাসান, মাও. আহসান উল্লাহ, মুহা. সেলিম হোসাইন, মুহা. আবুল বাশার তালুকদার প্রমুখ।

আপনার মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category