আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

মহাসমাবেশ
ফাইল ফটো

নির্বাচনের পূর্বে সংসদ ভেঙ্গে দিতে হবে: আমীর, ইসলামী আন্দোলন

আইএবি নিউজ: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এক বিবৃতিতে বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে। বর্তমান সংসদের প্রতি মানুষের কোন আস্থা নেই।
তিনি বলেন, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, তা বিগত নির্বাচনগুলোতে প্রমাণ মিলেছে। বিগত পৌরসভা, সিটি ও ইউপি নির্বাচনগুলোতে ভয়াবহ ভোট ডাকাতি, কেন্দ্র দখল, কারচুপি ও ভয়াবহ অনিয়মের দৃশ্য দেশবাসি অবাক বিস্ময়ে লক্ষ্য করেছে।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচন হলে সে নির্বাচন কখনোই প্রভাবমুক্ত ও গ্রহণযোগ্য হবে না। নির্বাচনে সকল দলের সমান সুযোগ সৃষ্টি করতে হলে বর্তমান বিতর্কিত সংসদ ও সংসদ সদস্যদেরকে অবশ্যই ক্ষমতাহীন করতে হবে।
তিনি আরো বলেন, বর্তমান নির্বাচন কমিশন স্থানীয় সরকারের নির্বাচন যারা সুষ্ঠু করতে পারেনি, তারা জাতীয় নির্বাচনও করতে পারবে না। ফলে নির্বাচন কমিশনের পুনর্গঠন করতে হবে। নির্বাচনকালীন সরকার গঠনে জাতীয় ঐক্যমত তৈরি করতে হবে।
 

আপনার মতামত দিন
3.1K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ