আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

নৌকা প্রার্থীর জন্য আচরণবিধি ভিন্ন কিনা জানতে চায় নগরবাসী: মাও. ওবায়দুর রহমান মাহবুব

বরিশাল থেকে কে.এম. শরীয়াতুল্লাহ: নির্বাচনী আচরণবিধি তোয়াক্কা না করে ইতিমধ্যেই নৌকা প্রতীকের প্রার্থীর স্বপক্ষে দলের নেতাকর্মীদের নেতৃত্বে বিজয় মিছিল করতে দেখা গেছে নগরীর ব্যস্ততম সড়ক সদর রোডে। শনিবার দুপুর ২টা থেকে এ পরিস্থিতি দেখা যায়। খুলনা, গাজীপুর সহ অন্যান্য সিটি নির্বাচনের মতো বিসিসি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ইতিমধ্যে গোপন বৈঠক, নিজ দলের প্রতিদ্ব›দ্বী প্রার্থী থাকার পরেও ভিন্ন দলের প্রার্থীকে সমর্থন দেয়া সহ বিভিন্ন ঘটনার উৎপত্তি ঘটেছে মাঠ পর্যায়ে। সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের বুলি আওড়ালেও তার কোন বাস্তবায়ন দেখাতে পারেননি। নগরীতে অবিরাম প্রশাসনের ৩ বাহিনীর টহল চলমান থাকাকালীন কিভাবে ব্যস্ততম নগরীতে এরকম নির্বাচনী আচরণ বহির্ভূত মিছিল করার অনুমতি পায়; এ নিয়ে সিটি এলাকার ভোটারদের মনে ক্ষোভ বিরাজ করছে।
ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব বলেন, সকল প্রতিদ্ব›দ্বী প্রার্থীর জন্য নির্বাচনকালীন বিধি-নিষেধ থাকলেও সরকারী দলের প্রার্থীর জন্য আচরণবিধি ভিন্ন কিনা তা জানতে চায় নগরবাসী। গতকাল ২৭ জুলাই’র পরে প্রশাসনের পক্ষ থেকে নগরীতে বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ থাকলেও নৌকা প্রতীকের প্রার্থীর স্বপক্ষে বিজয় মিছিলে অধিকাংশই ছিল বহিরাগত। শুধু তাই নয়, দলের নেতাকর্মীদের নেতৃত্বে প্রশাসন প্রটোকলে বিভিন্ন মহল থেকে স্বল্প অর্থের বিনিময়ে আগত লোকজনদের দ্বারা মিছিল করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের পাশাপাশি নির্বাচন পূর্বেই জনদূর্ভোগের সৃষ্টি করেছে, যার দরুণ নগরবাসী অতিষ্ঠ। এ ঘটনার পরেও ভোটাররা নির্বাচনের দিন ভোট দিতে পারবে নাকি খুলনা, গাজীপুরের ন্যায় প্রহসনমূলক নির্বাচন দেখবে তা নিয়ে চিন্তিত নগরবাসী।
আজ শনিবার (২৮ জুলাই) নগরীতে বিভিন্ন যায়গায় গণসংযোগকালে জনগণের সাথে আলাপকালে তিনি উপরোক্ত কথা বলেন। এসময় আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক প্রধান উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সেক্রেটারী মাওলানা জাকারিয়া হামিদী, জেলা সেক্রেটারী উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম, ইসলামী আইজীবী পরিষদ বরিশাল মহানগর আহবায়ক এ্যাড. শেখ আব্দুল্লাহ নাসির, সদস্য সচিব এ্যাড. আব্দুল করিম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সদস্য ও বরিশাল মহানগর সভাপতি- কে এম শরীয়াতুল্লাহ ও জেলা সভাপতি ইবরাহীম হুসাইন, প্রার্থীর বড় সাহেবজাদা মাওঃ আতিক উল্লাহ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সকল অঙ্গ সংগঠন বরিশাল জেলা, মহানগর ও এর আওতাধীন থানা ও ওয়ার্ড শাখা নেতাকর্মীবৃন্দ।
সকাল থেকে নগরীর ৩০ টি ওয়ার্ডেই ভিন্ন ভিন্ন টিমের মাধ্যমে হাতপাখা প্রতীকের পক্ষে নির্বাচনী দাওয়াতী কাজ চলতে থাকে। সংগঠনের জেলা ও মহানগর নেতৃবৃন্দের দিক নির্দেশনায় দাওয়াতী কাজে কয়েক হাজার স্থানীয় নেতাকর্মী অংশ নেন।
এছাড়াও বিকাল ৫.৩০টায় ফকির বাড়ী মসজিদ প্রাঙ্গণে এবং সন্ধা ৭টায় ২৫নং ওয়ার্ডে পথসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী প্রিন্সিপ্যাল হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব। এতে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ও অঙ্গ সংগঠনের বরিশাল জেলা, মহানগর, থানা এবং ওয়ার্ড নেতৃবৃন্দ।
 

আপনার মতামত দিন
1.6K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ